ইবির শ্রেণিকক্ষে র‍্যাগিং, তদন্তে কমিটি

ইবি প্রতিনিধি |

কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের কিছু শিক্ষার্থীর বিরুদ্ধে নবীন শিক্ষার্থীদের র‌্যাগিং করে হয়রানির অভিযোগ এসেছে। শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের ২০৪ নম্বর কক্ষে র‍্যাগিংয়ের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আজ দ্বিতীয় বর্ষের বেশ কয়েকজন শিক্ষার্থী সদ্য ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের কক্ষে যান। এ সময় তাঁরা পরিচিত হওয়ার নাম করে নবীনদের বিভিন্ন কায়দায় মানসিক নির্যাতন করতে থাকেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নবীন শিক্ষার্থী বলেন, সিনিয়ররা আমাদের ক্লাসে এসেছিলেন পরিচিত হতে। কিন্তু তাঁরা আমাদের বেঞ্চে দাঁড় করিয়ে নানাভাবে হয়রানি করেন। এসময় ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আজগর হোসেন নবীনদের ক্লাস নিতে গেলে র‌্যাগিংকারীরা তাঁকে ৫ মিনিট পর ক্লাস নিতে বলেন। পরে তিনি ঘটনাস্থল থেকে চলে আসেন এবং পরে একজন সহকর্মীকে সঙ্গে নিয়ে ক্লাসে যান। 

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক আজগর হোসেন বলেন, আমি ক্লাসে প্রবেশ করার পর শিক্ষার্থীরা আমাকে দ্রুত ক্লাস শেষ করতে বলে। এতে আমি একটু প্রেশারাইজড হলাম। তাই আমি তাদের কথা শেষ করার জন্য বলে পরে আসব বলে চলে আসি। পরে শুনলাম সেখানে একটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সে পরিস্থিতির কথা শুনে অন্য শিক্ষকদের সঙ্গে সেখানে যাই।’

বিভাগের অধ্যাপক সালমা সুলতানা বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ঘটনায় বিভাগের পক্ষ থেকে অধ্যাপক মিয়া রাসিদুজ্জামানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, সহকারী অধ্যাপক ইসমেত জেরিন ও ইয়াকুব আলী। 


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033230781555176