ইবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ফল প্রকাশ হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক পরেশ চন্দ্র বর্মনের নিকট ফলাফল হস্তান্তর করেন ‘বি’ ইউনিটের সমন্বয়ক অধ্যাপক সাইদুর রহমান। এ সময় ইউনিট সমন্বয় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এবার ‘বি’ ইউনিটে পাসের হার ২০.২৬ শতাংশ। গত ৪ নভেম্বর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে এক হাজার ৩৫টি আসনের বিপরীতে ১৮ হাজার ৮১০জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন। এর মধ্যে পাস করেছেন ৩ হাজার ৮১০ জন।

তিন শিফটের পরীক্ষায় প্রথম শিফটে ১ হাজার ৩৯৬ জন, দ্বিতীয় শিফটে ১ হাজার ৬২ জন এবং তৃতীয় শিফটে ১ হাজার ৩৫২ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। তবে তিন শিফটে আসন সংখ্যা ভাগ রয়েছে। এতে প্রথম শিফটে ৩৪৯টি, দ্বিতীয় শিফটে ৩৪৮টি এবং তৃতীয় শিফটে ৩৩৮টি আসন বরাদ্দ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে ফলাফল পাওয়া যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033750534057617