ইয়াবাসহ আইএইচটির উপাধ্যক্ষ আটকের ঘটনায় তোলপাড়

বরিশাল প্রতিনিধি |

বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) উপাধ্যক্ষ ডা. শুভাঙ্কর বাড়ৈকে বহনকারী মোটরসাইকেলে ইয়াবাসহ আটকের ঘটনায় ক্যাম্পাসে তোলপাড় শুরু হয়েছে। শনিবার (১৯ আগস্ট) দুপুরে আইএইচটি উপাধ্যক্ষ ডা. শুভাঙ্কর বাড়ৈকে আটক করে সন্ধ্যায় ছেড়ে দেয়া হয়। তবে, মটরসাইকেল চালক আইএইচটির হেড ক্লার্ক মাইনুদ্দিনকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে শনিবার দুপুরে আইএইচটির অদূরে ব্যাপ্টিশ মিশন রোডের মুখ থেকে উপাধ্যক্ষ ডা. শুভাঙ্কর বাড়ৈ ও হেড ক্লার্ক মাইনুদ্দিনকে আটক করে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

আইএইচটি সূত্রে জানা গেছে, উন্নয়ন খাতে ২০১৪ খ্রিষ্টাব্দ থেকে চলছে এই কলেজটি। ফলে কোনো পদ সৃষ্টি হয়নি। বিভিন্ন দপ্তর থেকে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ডেপুটেশনে এনে কাজ চালানো হয়। তাই দুপুর ১ টার পর এই প্রতিষ্ঠানে কোনো শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী থাকে না। আর এই সুযোগে বহিরাগত মাদক ব্যবসায়ীরা এই কলেজে প্রবেশ করে কতিপয় নামধারী ছাত্র নেতার ছত্রছায়ায় বিভিন্ন রুম ব্যবহার করে নেশা করছে। পাশাপাশি ব্যবসাও চালাচ্ছে। 

এমনকি গত ২২ জুন আইএইচটি ৩০৯ নং কক্ষ থেকে মাদক সেবনরত অবস্থায় নাসিম খন্দকার (২২), নাইম (১৮), সবুজ (১৯) এবং ফরিদকে (১৯) আটক করে পুলিশ।

খোঁজ নিয়ে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত আইএইচটিতে মাদক সেবন ও সন্ত্রাসী তৎপরতা চালিয়ে আসছিল। কেউ বাধা দিলে তাকে হুমকি-ধামকি এমনকি মারধর করা হতো। এমনকি শিক্ষকরাও আতঙ্কিত হয়ে কিছু বলতেন না। তারা জামিনে বের হয়ে আবার হল দখল করে আগের অবস্থায় ফিরে যায়। একইভাবে আবার নাসিমসহ ৪ জনকে আটক করে পুলিশ। পরে ছাত্রনেতারা অধ্যক্ষকে বাধ্য করে ওই সন্ত্রাসীদের ছাড়িয়ে আনতে। এ ছাড়া পরীক্ষায় নকল করাতে বাধা দিলেই শিক্ষকদের সামাজিকভাবে হয়রানি করা হয়। 

গত জুন মাসে ফামের্সি কাউন্সিলের পরীক্ষায় ছাত্রনেতা আফাজ উদ্দিনকে নকলসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট বহিষ্কার করে। যাদের সহযোগিতায় আফাজকে বহিষ্কার করা হয়েছে, সেই সব শিক্ষকদের উপর ক্ষিপ্ত হয় সে। তাদের বিভিন্ন বিষয়ে হয়রানির চেষ্টা করে। তারই ধারাবাহিকতায় কৌশলে উপাধ্যক্ষকে ফাঁসানো হয়েছে বলে অভিমত আইএইচটির সাথে সংশ্লিষ্ট অনেকের।  

ডিবি পুলিশ দাবি করেছে, পুরো বিষয়টি রহস্যজনক হওয়ায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদ করে সন্ধায় উপাধ্যক্ষকে মুক্তি দিয়ে হেড ক্লার্ককে মামলায় আসামি করে জেলহাজতে পাঠানো হয়েছে। 

এ বিষয়ে আইএইচটি উপাধ্যক্ষ ডা. শুভাঙ্কর বাড়ৈর কোনো মন্তব্য পাওয়া যায়নি। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0029671192169189