ঈদের আগে বেতন-বোনাস তোলা নিয়ে উদ্বিগ্ন শিক্ষকরা

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

ঈদ-উল-ফিতরের আগে বেতন ও বোনাসের টাকা হাতে না পাওয়ার আশঙ্কা করছেন যশোরের অভয়নগর উপজেলার স্কুল, কলেজ ও মাদরাসার এমপিওভুক্ত দেড় সহস্রাধিক শিক্ষক। আগামী ৫ জুন পবিত্র ঈদুল ফিতর উদযাপনের কথা রয়েছে। ইতোমধ্যে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চলতি মে মাসের বেতন-ভাতা ও ঈদ বোনাসের চেক ছাড় হলেও টাকা তোলার সময়সীমা বেঁধে দেয়া হয়েছে ৩ জুন পর্যন্ত। চলতি সপ্তাহের মধ্যে এমপিও ও বোনাসের টাকা ব্যাংকে না পৌঁছালে ঈদের আগে টাকা তোলা সম্ভব হবে না বলে দৈনিক শিক্ষার কাছে উদ্বেগ প্রকাশ করেছেন উপজেলার এমপিওভুক্ত শিক্ষকরা।

স্থানীয় সোনালী ব্যাংকের এক কর্মকর্তা এ বিষয়ে দৈনিক শিক্ষাকে জানান, আজ সোমবার পর্যন্ত ব্যাংকে এমপিওভুক্ত শিক্ষকদের বেতন বা ঈদ বোনাসের কোনো অর্ডার আসে নাই। এই সপ্তাহের মধ্যে না আসলে ঈদের আগে বেতন ও বোনাস প্রদান করা অসম্ভব হয়ে যাবে। কারণ উল্লেখ করে এ কর্মকর্তা আরও জানান, আগামী সপ্তাহে শুধু ৩ জুন ব্যাংক খোলা থাকবে। একদিনে প্রায় দেড় হাজার শিক্ষকদের বেতন ও বোনাসের বিল ব্যাংকে জমা নিয়ে সেদিনই তা প্রত্যেক হিসাবে পোস্টিং করা সম্ভব হবে না। 

তিনি আরও জানান, ‘চলতি সপ্তাহের মধ্যে যদি ব্যাংকে টাকা ও এমপিও আদেশ পৌঁছায় তাহলে শিক্ষকরা ঈদের আগেই মে মাসের বেতন ও বোনাসের টাকা তুলতে পারবেন।’ 

বিষয়টি সম্পর্কে অভয়নগর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. ফিরোজ আলম দৈনিক শিক্ষাকে বলেন, আমরা যাতে ঈদের আগেই চলতি মে মাসের বেতন-ভাতা ও ঈদ বোনাসের টাকা পেতে পারি তার জন্য শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি আকর্ষণ করছি। 


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0028440952301025