ঈদের ছুটিতে নোবিপ্রবির হলে চুরি

নোবিপ্রবি |

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছুটির প্রথম দিনেই চুরির ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুর সালাম আবাসিক হলের ডাইনিং থেকে চুরি হয়ে গেছে এলইডি টেলিভিশন। শুক্রবার (৯ আগস্ট) রাতে এমন ঘটনা ঘটেছে বলে জানা যায়।

চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর জানান, ‘বিশ্ববিদ্যালয়ের আনসার টিমের পক্ষ থেকে রাত ৪টার দিকে আমাকে অবগত করা হয় যে ভাষা শহীদ আব্দুস সালাম হল থেকে এলইডি টিভি চুরি হয়েছে।

তিনি বলেন, চুরির বিষয়টি শোনার পরেই আমি হলের প্রভোস্ট ড. গাজী মো. মহসীনকে এই বিষয়ে অবহিত করি। পরে সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম হলে গিয়ে ঘটনার সত্যতা যাচাই করে। এ ছাড়া আরও কিছু চুরি হয়েছে কিনা এজন্য হলের সবগুলো রুমে চেক করে প্রক্টরিয়াল টিম।

ভাষা শহীদ আব্দুস সালাম হল প্রভোস্ট ড. গাজী মো. মহসীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আর কোন বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা হয় কিনা আমার জানা নেই। হলে শিক্ষার্থী এবং নিরাপত্তা কর্মী থাকা অবস্থায় হল থেকে গুরুত্বপূর্ণ সরঞ্জাম চুরি হওয়া এটা খুবই দুঃখজনক।

তিনি বলেন, আজ থেকে হলে তালা এবং হলে বাড়তি নিরাপত্তাকর্মী নিয়োগ দেয়া হয়েছে। আশাকরি, এমন ঘটনার আর পুনরাবৃত্তি ঘটবে না। ঈদের ছুটির পর এই বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে বসবো এবং যারা এই ঘটনার সাথে জড়িত তদন্ত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত বছরেও ঈদের ছুটিতে শিক্ষার্থীরা হল ছেড়ে বাড়িতে গেলে হলের বেশ কয়েকটি কক্ষ ও আলমারির তালা ভেঙ্গে গুরুত্বপূর্ণ জিনিসপত্র নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কোনো কার্যকরী ব্যবস্থা না নেয়ায় আবারও সেই একই ঘটনার সাক্ষী হতে হয়েছে শিক্ষার্থীদের। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল - dainik shiksha স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0050480365753174