উচ্চশিক্ষায় স্কলারশীপ দিচ্ছে শ্রীলঙ্কার এসএলআইটি

দৈনিক শিক্ষা ডেস্ক |

শ্রীলঙ্কা ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজী (এসএলআইটি) স্কলারশীপসহ তথ্য-প্রযুক্তি বিষয়ে উচ্চশিক্ষার জন্য আগ্রহী শিক্ষার্থীদের থেকে আবেদনপত্র আহবান করেছে। শুধুমাত্র সার্কভুক্ত দেশের শিক্ষার্থীরাই আবেদন করতে পারবে। শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রতিষ্ঠান পরিচিতি :  শ্রীলঙ্কা ইন্সটিটউট ফর ইনফরমেশন টেকনোলজী শ্রীলঙ্কার উচ্চশিক্ষার অন্যতম প্রধান উচ্চবিদ্যাপীঠ। এটি অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ (এসিইউ) ও ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটিস (আইএইউ) এর সদস্য ও শ্রীলঙ্কা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক স্বীকৃত। এ বিশ্ববিদ্যালয়ে প্রায় ৬ হাজার শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণ করছে।

ফ্যাকাল্টি অব কমপিউটিং, ফ্যাকাল্টি অব বিজনেস ও ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এ তিনটি ফ্যাকাল্টির অধীনে গ্রাজুয়েট ও পোস্ট গ্রাজুয়েট ডিগ্রি প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের সকল কোর্স ইংরেজি মাধ্যমে পড়ানো হয়।

বিষয়: তথ্য-প্রযুক্তি সম্পর্কিত যে কোন বিষয়।

কোর্স লেভেল: ডিগ্রি ও গ্রাজুয়েট।

স্কলারশীপের পরিমাণ: অনার্স কোর্সের জন্য মোট ১৬ হাজার ডলার ও ডিগ্রি কোর্সের জন্য ১৪ হাজার ডলার দেয়া হবে।এছাড়া শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি কর্তৃপক্ষ বহন করবে। যাওয়া-আসা বিমান ভাড়া, আবাসন খরচসহ অন্যান্য সকল খরচ শিক্ষার্থীকে নিজে বহন করতে হবে ।

স্কলারশীপের মেয়াদ: ডিগ্রি কোর্সের শিক্ষার্থীদের জন্য তিন বছর ও অনার্সের জন্য চার বছর এ স্কলারশীপ দেয়া হবে।

আবেদন করতে ও স্কলারশীপ সংক্রান্ত বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করুন। অথবা এখানে  ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035068988800049