এ প্রজন্মের শিক্ষার্থীরাই ডিজিটাল বাংলাদেশ গড়বে: এমপি আক্তারুজ্জামান

এন ইসলাম সাগর, পাইকগাছা, খুলনা: |

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেছেন, শিক্ষিত জাতি ছাড়া উন্নত দেশ সম্ভব নয়। এ জন্য সরকার শিক্ষাখাতকে  অধিক গুরুত্ব দিয়েছে। হাজার হাজার প্রতিষ্ঠান জাতীয়করণ ও বিনামূল্যে বই বিতরণ বর্তমান সরকারের

যুগান্তকারী পদক্ষেপ উল্লেখ করে এমপি বাবু আরো বলেন, শিক্ষাখাতে সরকার যুগপোযোগী পদক্ষেপ গ্রহণ করায় কমে এসেছে ঝরে পড়ার হার। বেড়েছে শিক্ষার মান ও পাসের হার। শিক্ষার সুযোগ থেকে কেউ যাতে বঞ্চিত না হয় এবং যুগপোযোগী শিক্ষাব্যবস্থা নিশ্চিত করতে সরকার কৃষি, বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি এবং কারিগরি শিক্ষার সুবিধা মানুষের দোরগোঁড়ায় পৌছে দিয়েছে। সরকার প্রতিবছর দেশের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে কোটি কোটি নতুন বই তুলে দিচ্ছেন এবং এর ধারাবাহিকতা অব্যাহত রেখেছে।

বছরের প্রথম দিন এটি প্রধানমন্ত্রীর সেরা উপহার উল্লেখ করে তিনি বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরাই এর সুফল পাচ্ছে এবং এরাই আগামীতে বঙ্গবন্ধুর সুখী, সমৃদ্ধিশালী সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়বে।

বুধবার সকালে পাইকগাছার লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুল ও সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিনের সভাপতিত্বে ও প্রভাষক মসিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, আওয়ামী লীগ নেতা বিভূতি ভূষণ সানা।

স্বাগত বক্তব্য রাখেন, অধ্যক্ষ কেএম মেজবাহুল হক। বক্তব্য রাখেন, ইউপি সদস্য কেএম হাসানুজ্জামান, যুবলীগ নেতা এমএম আজিজুল হাকিম, শেখ জামাল হোসেন, শহিদুল্লাহ কায়সার, আব্দুল গফফার মোড়ল, ছাত্রলীগনেতা মাহফুজুর রহমান মানিক ও রায়হান পারভেজ রনি।


পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0025789737701416