এইচএসসি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত এখনই নয়

নিজস্ব প্রতিবেদক |

আগামী ১ এপ্রিল থেকে শুরু ২০২০ খ্রিষ্টাব্দের এইচএসসি ও সমমান পরীক্ষা। ১ এপ্রিল বুধবার থেকে সারাদেশে একযোগে শুরু হয়ে চলবে ৪ মে পযন্ত। এদিকে করোনার কারণে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। 

এ প্রেক্ষিতে সাংবাদিকরা জানতে চাইলে শিক্ষামন্ত্রী সোমবার দুপুরে বলেন, ‘পরীক্ষা শুরু হওয়ার কথা ১ এপ্রিল। আজ মাত্র ১৬ মার্চ। সুতরাং পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত এখনই নয়।

মন্ত্রী কড়া ভাষায় বলেছেন, প্রাক-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। স্কুল-কলেজ বন্ধ থাকবে তার মানে সবাইকে বাড়ীতে থাকতে হবে। বাইরে ঘোরাঘুরি করা যাবে না। 

কোচিং চলবে কি-না এমন প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘অবশ্যই কোচিং সেন্টারগুলোও বন্ধ থাকবে।  


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0054190158843994