দুইটি নয়, সব স্কুল-কলেজে একটি ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

আলাদা আলাদা ‘বঙ্গবন্ধু কর্নার’ ও ‘মুক্তিযুদ্ধ কর্নার’ নয়, সব স্কুল কলেজে একটিমাত্র ‘বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ইতোমধ্যে আলাদা আলাদা ‘বঙ্গবন্ধু কর্নার’ ও ‘মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপন করা প্রতিষ্ঠানগুলোকে দুইটি কর্নার একত্রিক করে একটিমাত্র কর্নার স্থাপন করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে গত ৬ অক্টোবর এ সংক্রান্ত চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়। শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, পৃথক ‘বঙ্গবন্ধু কর্নার’ ও ‘মুক্তিযুদ্ধ কর্নার’ নয়, সব স্কুল কলেজে একটিমাত্র ‘বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ইতোমধ্যে যেসব স্কুল-কলেজ আলাদা আলাদা ‘বঙ্গবন্ধু কর্নার’ ও ‘মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপন করেছে তাদের দুইটি কর্নার একত্রিক করে একটিমাত্র কর্নার স্থাপন করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে। 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত চিঠিতে, যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ইতোপূর্বে ‘বঙ্গবন্ধু কর্নার’ ও ‘মুক্তিযুদ্ধ কর্নার’স্থাপন করা হয়েছে, সেসব প্রতিষ্ঠানকে এ দুইটি কর্নার একত্রিত করে একটি মাত্র ‘বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। আর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি মাত্র ‘বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধ কর্নার’স্থাপন করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দিতে শিক্ষা অধিদপ্তরকে বলা হয়েছে চিঠিতে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035128593444824