একদিনের বেতন প্রধানমন্ত্রীর তহবিলে দেবে শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা মন্ত্রণালয়ের সব কর্মকর্তা ও কর্মচারীর  একদিনের বেতন করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। মন্ত্রণালয় বলতে মন্ত্রণালয়ের অধীনে অধিদপ্তর, জেলা ও উপজেলা শিক্ষা করকর্তা ও কর্মচাী এবং সরকারি স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষকরাও। তাদের সবার একদিনের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। আজ ৫ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে প্রাথমিক বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকরা তাদের বৈশাখী ভাতার ২০ শতাংশ প্রধানমন্ত্রীর তহবিলে দান করেছেন। মোট টাকার পরিমান ২৪ কেটি।

দেশে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ভাইরাস সংক্রমণ ঠেকাতে সব সরকারি অফিস স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। জনজীবন হয়ে পড়েছে স্থবির। এই অবস্থায় সবচেয়ে বেশি ভুক্তভোগী নিম্নআয়ের দিনমজুর ও বস্তিবাসীরা।

মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, করোনা মোকাবেলায় সহায়তা হিসেবে প্রধানমন্ত্রীর তহবিলে এক দিনের বেতন অনুদান দেবেন শিক্ষা মন্ত্রণালয় ও এর অধীনস্ত অধিদপ্তরগুলোর কর্মকর্তা-কর্মচারীরা। সরকারি স্কুল শিক্ষকরা, সরকারি কলেজগুলোতে কর্মরত শিক্ষা ক্যাডার কর্মকর্তা ও মাঠ পর্যায়ের জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তারাও এ সহায়তা দিচ্ছেন। রোববার একদিনের বেতন অনুদান বাবদ প্রধানমন্ত্রীর তহবিলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। খুব তাড়াতাড়িই এ বিষয়ে জানানো হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0156569480896