একাদশে ভর্তিতে জিপিএ পুনর্নির্ধারণ আবেদন ৬ ফেব্রুয়ারির মধ্যে

নিজস্ব প্রতিবেদক |

২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিতে নূন্যতম জিপিএ পুনর্নিধারণ করতে পারবে কলেজগুলো। ইতোমধ্যে এ সংক্রান্ত আবেদন গ্রহণ শুরু করেছে ঢাকা বোর্ড। ঢাকা বোর্ডের উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজগুলো আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ভর্তিতে নূন্যতম জিপিএ পুনর্নিধারণের আবেদন করতে পারবেন। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিতে নিজ প্রতিষ্ঠান ও ভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্ষেত্রে যেসব উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ জিপিএ পুনর্নিধারণ করতে ইচ্ছুক, তারা আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে আবেদন করতে পারবেন। বোর্ডের কলেজ পরিদর্শকের দপ্তরে এসব আবেদন জমা দেয়া যাবে। 

ঢাকা বোর্ড থেকে গত ২০ জানুয়ারি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ৬ ফেব্রুয়ারির পরে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিতে নিজ প্রতিষ্ঠান ও ভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্ষেত্রে জিপিএ পুনর্নিধারণের আবেদন করা যাবে না। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0055279731750488