এমপিও পুনর্বিবেচনা কমিটির সভা কাল

নিজস্ব প্রতিবেদক |

এমপিও পুনর্বিবেচনা কমিটির সভা আগামীকাল বৃহস্পতিবার (২২ নভেম্বর) অনুষ্ঠিত হবে।  মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠেয় সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ। 

সভায়  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক শাখার যুগ্মসচিব, বেসরকারি কলেজ শাখার উপসচিব, বেসরকারি মাধ্যমিক শাখার উপসচিব, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক, কলেজ ও প্রশাসন শাখার পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক ও কলেজ শাখার উপপরিচালকসহ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাকে জানিয়েছে, সভায় বরিশাল জেলার কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয়ের বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তদন্ত কর্মকর্তার ভুয়া তথ্য সম্বলিত তদন্ত প্রতিবেদন, মামলার আদেশ অনুযায়ী ঝালকাঠির নলছিটি উপজেলার বি কে সি এস নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৪ শিক্ষক-কর্মচারীকে এমপিও প্রদান, বরগুনার আমতলি উপজেলার এম ইউ বালিকা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের তৎকালীন প্রধান শিক্ষক মো. শাহ কবিরের এমপিও স্থগিতকরণ বিষয়ে আলোচনা করা হবে।   

এছাড়া গাজীপুর কাপাসিয়া উপজেলার ভাওয়াল চাঁদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা কামালের বিরুদ্ধে দায়ের করা অভিযোগ অব্যাহতি ও তার স্থগিতকৃত এমপিও ছাড়, জায়পুরহাট সদর উপজেলার পাঠানপাড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কুদ্দুসের এমপিও স্থগিত আদেশ প্রত্যাহার, সাতক্ষীরা তালা উপজেলার এ জে ডিপি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মজিদ সরকারের এমপিও স্থগিতকরণ, বগুড়ার ধুনট মহিলা কলেজের ইতিহাস বিষয়ের প্রভাষক মো. শাহজাহান আলীকে পুন:এমপিওভুক্তি, রাজশাহীর পবা উপজেলার দারুশা কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মান্নানের এমপিও কর্তন এবং ঢাকার আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজা বেগমের স্থগিতকৃত এমপিও ছাড়করণ নিয়ে আলোচনা করা হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয় সূত্র।

অপরদিকে হাইকোর্টের রায় কার্যকর না করায় কক্সবাজারের চকরিয়া আবাসিক মহিলা কলেজের অধ্যক্ষ এস এম মনজুরের বেতন ভাত বন্ধে ব্যবস্থা গ্রহণ, শেরপুরের ঝিনাইগতি উপজেরার ঘাগড়া দক্ষিণপাড়া এফ রহমান উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জুলফিকার আলী এবং সহকারী শিক্ষক ফাতেমা খাতুনের এমপিও সাময়িকভাবে বন্ধ করে তাদের অবৈধভাবে উত্তোলিত বেতন ভাতার টাকা সরকারি কোষাগারে ফেরত, বরিশালের শায়েস্তাবাদ নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নাম ও এমপিও কোড সংশোধন, গাইবান্ধার সুন্দরগঞ্জ অঅ. মজিদ মন্ডল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামীম মন্ডলকে পুন:এমপিওভুক্তকরণ, এমপিও কপিতে চাঁদপুরের নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের স্থলে নিশ্চিন্তপুর কলেজ নামকরণ, দিনাজপুর নবাবগঞ্জ উপজেলার চড়াইহাট শহীদ স্মৃতি মহাবিদ্যালয় সংক্রান্ত হাইকোর্টের রায়ের প্রেক্ষিতে স্থগিত বেতন ভাতা ছাড়করণ নিয়েও সভায় আলোচনা করা হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়ের সূত্র।        
    
এছাড়া বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের এমপিও স্থগিত, কর্তন, বাতিল ও ছাড়ের ব্যাপারেও আলোচনা করা হবে।  এমপিওভুক্ত শিক্ষকদের বিভিন্ন অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্তি, পুন:এমপিওভুক্তি, বকেয়া ভাতা প্রেরণসহ বকেয়া বেতন ভাতাদি প্রদানসহ মন্ত্রণালয়ে ও অধিদপ্তরে আসা বিভিন্ন আবেদনের নিষ্পত্তি করা হবে এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায়।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0024540424346924