এমপিও যাচাইয়ে মন্ত্রণালয়ের ৪ কমিটি

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের এমপিও যাচাইয়ে ৪টি কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জাল নিবন্ধন, ভুয়া সনদ ও নিয়োগ পদ্ধতি যাচাই করবে কমিটিগুলো। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের জারি করা এক আদেশে এ তথ্য জানা গেছে। 

৪টি কমিটির প্রতিটিতে কারিগরি শিক্ষা অধিদপ্তরের একজন পরিচালককে আহ্বায়ক করা হয়েছে। এছাড়া কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের একজন উপসচিব, কারিগরি শিক্ষা বোর্ডের একজন কর্মকর্তা এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের একজন সহকারী পরিচালককে কমিটিগুলোর সদস্য করা হয়েছে।

কমিটিগুলো সরেজমিনে শিক্ষক-কর্মচারীদের এমপিও যাচাই করবে। এমপিও যাচাই করে তিন মাসের মধ্যে মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে কমিটিগুলোকে। এমপিও সংশ্লিষ্ট তথ্যের ভিত্তিতেপ্রস্তুতকৃত চেকলিস্ট অনুযায়ী যাচাই কার্য সম্পাদন করে প্রতিষ্ঠান ও জনবলভিত্তিক সুনির্দিষ্ট মতামত দিতে বলা হয়েছে কমিটিগুলোকে। 

আদেশে বলা হয়, কারিগরি শিক্ষা অধিদপ্তরের এমপিও সংক্রান্ত কার্যক্রম স্বচ্ছ ও ত্রুটিমুক্ত করার লক্ষ্যে এসএসসি (ভোকেশনাল) এবং এইচএসসি (বিএম) শাখার এমপিওভূক্ত প্রতিষ্ঠানের এমপিও প্রদানকৃত জনবলের যাচাই জাল নিবন্ধন, ভুয়া সনদ ও নিয়োগ পদ্ধতি যাচাই করা প্রয়োজন। এ   প্রেক্ষিতে প্রাথমিক পর্যায়ে রাজশাহী বিভাগের এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও যাচাইয়ে ৪টি কমিটি গঠন করা হয়েছে। 


পাঠকের মন্তব্য দেখুন
মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030310153961182