এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর দাবিতে বিয়ানীবাজারে মানববন্ধন

বিয়ানীবাজার প্রতিনিধি |

২০২০ খ্রিষ্টাব্দের আগেই এমপিওভুক্ত শিক্ষকদের ঐচ্ছিক বদলি চালুর দাবি জানিয়েছেন শিক্ষকরা। এ দাবি জানিয়ে সিলেটের বিয়ানীবাজার উপজেলা প্রেসক্লাবের সোমবার (৯ ডিসেম্বর) বিকেলে মানববন্ধন করেছেন তারা। মানববন্ধন শেষে এক আলোচনা সভারও আয়োজন করা হয়। বদলি বাস্তবায়ন কমিটির বিয়ানীবাজার উপজেলা শাখা এ মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করে।

মানববন্ধনে বিয়ানীবাজার উপজেলা কমিটির আহ্বায়ক প্রভাষক মো: আনিসুর রহমান মুন্সি, সাংগঠনিক সম্পাদক  এস এম হাবিবুর রহমান, শিক্ষক নেতা মোহাম্মদ শফিকুর রহমান খান, মোতাছিম বিল্লাহ, আনিছুর রহমান মুন্সি, হাবিবুর রহমানসহ বিয়ানীবাজার উপজেলা ও পার্শ্ববর্তী উপজেলা বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা ২০২০ খ্রিষ্টাব্দের আগে এমপিওভুক্ত শিক্ষকদের ঐচ্ছিক বদলি চালু করতে সরকার তথা শিক্ষা মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানান। বক্তারা বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের প্রাথমিক সিদ্ধান্ত মোতাবেক ২০২০খ্রিষ্টাব্দের জানুয়ারির আগে সম্পূর্ণ অনলাইনে ডিজিটাল প্রক্রিয়ায় বেসরকারি শিক্ষকদের বদলি ব্যবস্থা চালু হবে বলে জানা যায়। কিন্তু ২০২০ খ্রিষ্টাব্দের শেষ পর্যায়ে এখনো পর্যন্ত শিক্ষকদের বদলি চালু করে আদেশ জারির না করায় শিক্ষকরা মর্মাহত।

মানববন্ধনে শিক্ষকরা আরও বলেন, বদলি চালুর বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের দুই সচিব, মহাপরিচালক এবং এনটিআরসিএর চেয়ারম্যানের সাথে সাক্ষাৎ করা হয়েছে, স্মারকলিপি দেয়া হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো দৃশ্যমানপদক্ষেপ  নেয়নি। তাই, শিক্ষকরা মানববন্ধন পালন করছেন। 

শিক্ষকরা আরও জানান, চলতি মাসের মধ্যে বেসরকারি শিক্ষকদের বদলির আদেশ জারি না করলে ডিসেম্বর মাসে কেন্দ্রীয়ভাবে কর্মসূচি ঘোষণা করেন। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0049750804901123