এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ৫৫৪ শিক্ষক, পদোন্নতি ২৬ জনের

মুরাদ মজুমদার/রুম্মান তূর্য |

এমপিওভুক্ত হচ্ছেন আলিয়া মাদরাসার ৫৫৪ জন শিক্ষক-কর্মচারী। এছাড়া প্রভাষক থেকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পাচ্ছেন ২৬ জন। বদলি (ইনডেক্সধারী শিক্ষকদের অন্য প্রতিষ্ঠানে চাকরি) রয়েছে ৬৭ জনের। আজ সোমবার (২৫ নভেম্বর) মাদরাসার শিক্ষক-কর্মচারিদের নভেম্বর মাসের এমপিও প্রদানের বিষয়ে অনুমোদন কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে অধিদপ্তরের সভা কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ। প্রথমবারের মতো মাদরাসার জন্য আলাদা এমপিওর সভা অনুষ্ঠিত হয়। এতে শিক্ষা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তাও অংশ নেন। মাদরাসা শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ শামসুজ্জামান দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। 

জানা গেছে, সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও (বকেয়াসহ), বিএড স্কেল, প্রতিষ্ঠান প্রধান এবং সহকারী প্রধানদের অভিজ্ঞতার জন্য উচ্চতর স্কেল,সহকারী অধ্যাপক পদের স্কেল, এমপিও, বিভিন্ন পর্যায়ের শিক্ষক এবং তৃতীয় ও চর্তুর্থ শ্রেণির কর্মচারিদের এমপিও বিষয় নিয়ে আলোচনা হয়।

গত ২২ অক্টোবর মাদরাসার শিক্ষক-কর্মচারীদের এমপিওর আবেদন অনুমোদনে নতুন এমপিও কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে ২৭ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেয়া হয়। আর প্রতিমাসে অন্তত: একটি সভা করে বেতন-ভাতা প্রাপ্তির আবেদনগুলো পর্যালোচনার মাধ্যমে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের নতুন মেমিস সফটওয়ারে এমপিওভুক্ত করতে কমিটিকে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। তাই এখন থেকে প্রতিমাসেই এমপিওভুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন মাদরাসা শিক্ষক-কর্মচারীরা।

ভিডিও দেখতে ক্লিক করুন:

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, পদাধিকার বলে কমিটির সভাপতি মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, মাদরাসা শিক্ষা বোর্ড, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর, এনটিআরসিএ, ব্যানবেইসের প্রতিনিধিসহ আঞ্চলিক উপপরিচালকরাসহ মাদরাসার এমপিও কমিটিতে রয়েছেন। 

দৈনিক শিক্ষার পাঠকদের অবগতির জন্য জানানো যাচ্ছে আজকের এমপিও কমিটির সভায় সিদ্ধান্ত নিয়ে ফেসবুক লাইভে আলোচনা হবে। এছাড়াও উচ্চতর গ্রেড নিয়েও আলাদা ভিডিও প্রতিবেদন দৈনিক শিক্ষার ইউটিউবে পাওয়া যাবে।  

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না  চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে। 


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0056591033935547