এমপিওভুক্ত হলো আরো একটি প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক |

রাজশাহীর তানোর উপজেলার মাদারীপুর আইডিয়াল কলেজকে এমপিওভুক্তির সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ প্রেক্ষিতে কলেজেটিকে উচ্চ মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত করে কোড দিতে বলা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে শিক্ষা অধিদপ্তরে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে বলে দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেছেন একাধিক কর্মকর্তা। 

জানাগেছে, ২০০১-২০০২ অর্থ বছরে রাজশাহীর তানোর উপজেলার মাদারীপুর আইডিয়াল কলেজটি এমপিওভুক্তির আদেশ জারি করা হয়। কিন্তু একাডেমিক স্বীকৃতি না থাকায় প্রতিষ্ঠানটি সে সময় এমপিওভুক্ত হয়নি। 

২০০৪-২০০৫ শিক্ষাবর্ষে প্রতিষ্ঠানটি একাডেমিক স্বীকৃতি লাভ করে। পরবর্তীতে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কলেজটি এমপিওভুক্তির জন্য হাইকোর্টে রিট  করেন। রিট মামলায় আদালত প্রতিষ্ঠানটি ২ মাসের জন্য এমপিওভুক্তির আদেশ দেন।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, রায়ের বিরুদ্ধে আপিল দায়ের করে সরকার পক্ষ। আপিলটি খারিজ হয়। বহাল থাকে হাইকোর্টের রায়। হাইকোর্টের রায় বাস্তবায়ন করতে গত ৪ ফেব্রুয়ারি এমপিওভুক্তির প্রয়োজনীয় সুপারিশ প্রদান কমিটির সভায় মাদারীপুর আইডিয়াল কলেজটি এমপিওভুক্তির সুপারিশ করা হয়। আদালতের রায় ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কলেজটি এমপিওভুক্তির সিদ্ধান্ত নেয়া হয়।  গত ১৯ নভেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় কলেজটিকে এমপিওভুক্তির সিদ্ধান্ত নেয়া হয়। 

এ প্রেক্ষিতে শিক্ষা অধিদপ্তরকে কলেজেটিকে উচ্চ মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত করে কোড দিতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।  


পাঠকের মন্তব্য দেখুন
এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0049030780792236