এমপিওভুক্তিতে হয়রানি করায় অধ্যক্ষকে শোকজ, সভাপতির ভিন্নমত

নিজস্ব প্রতিবেদক |

একজন প্রদর্শককে এমপিওভুক্ত হতে হয়রানি করার অভিযোগে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পাকড়ী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল গফফারকে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে আইসিটি বিষয়ের প্রদর্শক শফিকুল ইসলামকে পদ সমন্বয় করে এমপিওভুক্ত হতে অসহযোগিতা করার অভিযোগ উঠেছে। জেলা শিক্ষা অফিস থেকে একধিকবার এমপিওভুক্তির ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হলেও তা মানেননি অধ্যক্ষ। যদিও শফিকুল ইসলাম নামে কোন আইসিটি বিষয়ের কোন প্রদর্শক কলেজে কর্মরত নেই বলে দাবি কলেজটির সভাপতি ইজাজুল হকের।

অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, গত জুন মাসে রাজশাহী জেলা শিক্ষা অফিস থেকে পাঠানো এক চিঠিতে অধিদপ্তরকে জানানো হয় গোদাগাড়ী উপজেলার পাকড়ী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল গফফার আইসিটি বিষয়ক শফিকুল ইসলামকে এমপিওভুক্ত হতে অসহযোগিতা করছেন। প্রদর্শক এমপিওভুক্ত করার বিষয়ে সহযোগিতা করতে জেলা শিক্ষা অফিস থেকে তিন তিনবার চিঠি পাঠানো হলেও কোনো ব্যবস্থা নেননি অধ্যক্ষ। এ অভিযোগে অধ্যক্ষকে শোকজ করা হয়েছে। 
শোকজ নোটিশে প্রদর্শক শফিকুল ইসলামকে এমপিওভুক্ত হতে জেলা শিক্ষা অফিস থেকে তিন তিনবার চিঠি পাঠানোর পরও কেন সহযোগিতা করা হয়নি তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে অধ্যক্ষকে।

এ বিষয়ে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ আবদুল গফফর দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রদর্শক শফিকুল ইসলাম কলেজটির শুরু থেকেই কর্মরত ছিলেন। এরপর কিছুদিন কলেজে না আসলেও কয়েকবছর পর ফিরে এসেছেন। তবে, তার পদ নিয়ে কিছু দাপ্তরিক ঝামেলা আছে। তাই, এমপিওভুক্ত হতে পারেননি। পরে, জেলা শিক্ষা অফিস থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে পদ সমন্বয় করে তাকে এমপিওভুক্ত করতে হবে। কিন্তু সভাপতি ইজাজুল হক মানু পদ সমন্বয় করে তাকে এমপিওভুক্ত করার সুপারিশ প্রত্যয়ন দিচ্ছেন না। তাই, তাকে এমপিওভুক্ত করার ব্যবস্থা নেয়া যায়নি।

এ বিষয়ে কলেজের সভাপতি ইজাজুল হক মানু দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, আমি ২০১০ খ্রিষ্টাব্দ থেকে এমপিওভুক্ত কলেজটির সভাপতি পদে আছি। আমি দায়িত্ব পাওয়ার পর থেকে শফিকুল ইসলাম নামের কোন প্রদর্শক কর্মরত আছে কিনা তা আমি জানিনা। কারণ হাজিরা খাতা পর্যালোচনা করলেই দেখবেন বছরের পর বছর তিনি কলেজে অনুপস্থিত ছিলেন। আমি অবৈধভাবে তাকে এমপিওভুক্ত হতে সহযোগিতা করতে পারি না।
 


শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।
দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.003291130065918