এমপিওভুক্তির দাবিতে অনার্স-মাস্টার্স শিক্ষকদের মানববন্ধন

চট্টগ্রাম প্রতিনিধি |

এমপিওভুক্তির দাবিতে চট্টগ্রামে মানববন্ধন করেছে অনার্স-মার্স্টাস শিক্ষকরা। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক সমিতির ব্যানারে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।  

মানববন্ধনে বক্তব্য দেন, সমিতির সভাপতি মোহাম্মদ জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ মোস্তফা, অনার্স-মাস্টার্স শিক্ষক মাহাবুবুর রহমান, নুরুন্নবী, সুকান্ত নন্দী, মাকসুদুর রহমান, রোমেন দে প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৯২ খ্রিস্টাব্দে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর প্রায় ৭৫০টি কলেজে অনার্স ও মার্স্টাস কোর্সের অধিভুক্তি দেয়। বর্তমানে প্রায় ২০৩টি বেসরকারী কলেজে অনার্স-মার্স্টাস কোর্স চালু রয়েছে। এসব কোর্সে প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষক কর্মরত রয়েছেন। এমপিও না পেয়ে তারা মানবেতর জীবন যাপন করছেন।

বক্তারা আরও বলেন, ১৯৮২ খ্রিস্টাব্দে থেকে ২০১৮ খ্রিস্টাব্দ পর্যন্ত বিভিন্ন সময়ে জনবল কাঠামো সংশোধন ও পরিবর্তন করা হলেও বেসরকারি কলেজে অনার্স-মার্স্টাস কোর্সের শিক্ষকদের অর্ন্তভূক্ত করা হয়নি। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়িত্বহীনতা ও শিক্ষা মন্ত্রণালয়ের অবহেলায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জনবল কাঠামো ও এমপিও নীতিমালায় বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স শিক্ষকদের অর্ন্তভুক্ত না করায় অনার্স-মাস্টার্স কোর্সের শিক্ষকরা বরাবরের মত এমপিও বঞ্চিত হচ্ছেন। তাই, জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ দ্রুত সংশোধন করে বেসরকারি কলেজের অনার্স-মার্স্টাস কোর্সের শিক্ষকদের এমপিওভুক্তি করার দবি জানান সমিতির শিক্ষক নেতারা। 


পাঠকের মন্তব্য দেখুন
জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0030019283294678