এমপিওভুক্তির দাবিতে খুলনায় শিক্ষকদের মানববন্ধন

খুলনা প্রতিনিধি |

এমপিওভুক্তির দাবিতে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকালে খুলনায় ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে মানববন্ধন করেছেন শিক্ষকরা। মানববন্ধন শেষে সব শিক্ষা প্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়নের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হয়। 

মানববন্ধনে এ সময় বক্তব্য দেন খুলনা জেলা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদ্দুন্নবী ডলার, খুলনা জেলা সভাপতি দেবপ্রসাদ মণ্ডল, সাধারণ সম্পাদক অধ্যক্ষ ফিরোজ অহমেদ, সাংগঠনিক সম্পাদক সুব্রত কুমার সানা, সহ সভাপতি ভারপ্রাপ্ত অধ্যক্ষ শুভংকর মজুমদার, মনিরুজ্জামান মিঠু, অধ্যক্ষ ফিরোজ মোল্লা, গৌর পদ মন্ডল, অধ্যক্ষ শামিম অহমেদসহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বীকৃতিপ্রাপ্ত ননএমপিও স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা ১০ থেকে ২৫ বছর যাবত ২০ লক্ষাধিক শিক্ষার্থীর পাঠদান করে আসছে। কিন্তু এমপিও না হওয়ায় লক্ষাধিক শিক্ষক-কর্মচারীরা বিনা বেতনে মানবেতর জীবনযাপন করছেন। যা অত্যন্ত কষ্টকর, বেদনাদায়ক ও অমানবিক। বিভিন্ন সময় এমপিওভুক্তির আশ্বাস দেয়া হলেও বাস্তবায়ন হয়নি। অতিদ্রুত এমপিওভুক্তির দাবি জানান ননএমপিও শিক্ষক নেতারা ।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0029540061950684