এমপিওর নামে প্রতারণা, ফের সতর্ক বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক |

সম্প্রতি একাধিক প্রতারক চক্র শিক্ষা মন্ত্রণালয় ও এর অধীনস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে সরকারিকরণ ও এমপিওভুক্তিসহ নানা কাজ করে দেয়ার নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কাছে টাকা দাবি করছে। এসব প্রতারকের বিষয়ে সবাইকে সতর্ক করেছে শিক্ষা মন্ত্রণালয়। এসব বিষয়ে কেউ টাকা দাবি করলে তাদের পুলিশে দেয়ার পরামর্শ দেয়া হয়েছে। বুধবার (১৩ মার্চ) থেকে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

এর আগে গত ২০ ফেব্রুয়ারিও এ বিষয়ে সবাইকে সতর্ক করে একটি গণবিজ্ঞপ্তি জারি করেছিল শিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়, কেউ কোনো টাকা চাইলে বুঝবেন প্রতারণা, সাথে সাথে প্রতারকদের পুলিশে সোপর্দ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। এছাড়া এমপিওভুক্তিসহ পাঠদানের অনুমতি, একাডেমিক স্বীকৃতি, অতিরিক্ত শ্রেণি শাখা খোলা ও শিক্ষকদের বদলির কাজ করিয়ে দেয়ার নামে কাউকে কোনো টাকা না দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের কোনো কাজের জন্য টাকা দেয়ার প্রয়োজন নেই। সুনির্দিষ্ট নীতিমালার ভিত্তিতে সেবা দেওয়া হয়।

জানা গেছে, কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন, সরকারিকরণ, এমপিওভুক্তিসহ পাঠদানের অনুমতি, একাডেমিক স্বীকৃতি, অতিরিক্ত শ্রেণি শাখা খোলা, বিষয় বিভাগ খোলা ও শিক্ষকদের বদলির কাজ করিয়ে দেয়ার নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কাছে টাকা দাবি করা হচ্ছে। টেলিফোন ও এসএমএস করে এমনকি ভুয়া চিঠি পাঠিয়ে ও সরাসরি যোগাযোগ করে এসব কাজ করিয়ে দিতে টাকা দাবি করা হচ্ছে। এসব প্রতারকের বিষয়ে সকলকে সতর্ক করেছে শিক্ষা মন্ত্রণালয়।

 


পাঠকের মন্তব্য দেখুন
নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030159950256348