এসএমএস পাওয়া শিক্ষক নিবন্ধনধারীদের যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

রুম্মান তূর্য |

গত কয়েকঘন্টায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের জন্য আবেদনকারীরা একটি এসএমএস পাচ্ছেন। ইংরেজিতে পাঠানো এসএমএসটির অনুবাদ এরকম: ‘আজ ৫ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন ফি জমা দেয়া যাবে, আবেদন ফি জমা না দিলে আবেদনটি বাতিল হবে।’ এমন এসএমএস পেয়ে অনেক নিয়োগ প্রত্যাশী নিবন্ধনধারী উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

নতুন করে টাকা না পাঠালে আবেদন বাতিল হবে; অনেকে এমন মন্তব্য করলে তা বিভ্রান্তির সৃষ্টি করেছে নিয়োগ প্রত্যাশীদের মধ্যে। ই-মেইল ও টেলিফোন করে এ বিষয়ে দৈনিক শিক্ষার কাছে জানতে চেয়েছেন শত শত প্রার্থী। এমন প্রেক্ষাপটে শিক্ষা বিষয়ক দেশের একমাত্র জাতীয় পত্রিকা দৈনিকশিক্ষাডটকম’র পক্ষ থেকে যোগাযোগ করা হলে এ এসএমএসে নিয়োগ প্রত্যাশীদের বিভ্রান্তি না হওয়ার আহ্বান জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন। 

এস এম আশফাক হুসেন দৈনিক শিক্ষাকে আরো বলেন, ‘আবেদন করেছেন কিন্ত টাকা জমা দেননি এমন প্রার্থীদের আবেদনের সময় শেষ হবার পরও টাকা জমার জন্য ৭২ ঘন্টা সময় দেয়া হয়েছিলো। আজ শনিবার রাত ১২টায় টাকা জমা দেয়ার সময় শেষ হচ্ছে। কেউ আবেদন করে টাকা জমা না দিয়ে থাকলে তারা আজ রাত ১২টা পর্যন্ত টাকা জমা দিতে পারবেন। এ বিষয়টি জানাতেই এসএমএসটি পাঠানো হচ্ছে। তাই প্রার্থীদের বিভ্রান্ত না হয়ে অনলাইনে নিজের আবেদনের পেমেন্ট স্ট্যাটাস চেক করার আহ্বান জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান।  

তিনি দৈনিক শিক্ষাকে আরও জানান, একটি আবেদনের জন্য একাধিক বার টাকা প্রেরণ বা গ্রহণ করার সুযোগ সফটওয়্যারটিতে নেই। তাই কেউ চাইলেও একাধিকবার টাকা জমা দিতে পারবেন না।

বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্যপদে নিয়োগ দেয়ার লক্ষ্যে গত ১৮ ডিসেম্বর গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ। গত ১২ জুন যাদের বয়স ৩৫ অথবা তার কম এবং জনবল কাঠামো এবং এমপিও নীতিমালা অনুযায়ী অন্যান্য শর্ত পূরণ করবে শুধু তারাই আবেদন করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এ প্রেক্ষিতে গত ১৯ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন করা শুরু করেন নিয়োগ প্রত্যাশীরা। গত ২ জানুয়ারি পর্যন্ত নিয়োগের আবেদন গ্রহণ করেছে এনটিআরসিএ। আবেদনের টাকা জামা দেয়া যাবে আজ ৫ জানুয়ারি রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। শেষদিন পর্যন্ত মোট ৩১ লাখ আবেদন জমা পড়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0038609504699707