ডামুড্যা উপজেলারএসএসসিতে জিপিএ ৫ প্রাপ্তদের মেধাবৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থীদের লেখা পড়া এবং ভালো ফলের জন্য উৎসাহ দিতে মেধাবৃত্তি প্রদান খুবই গুরুত্বপূর্ণ।  তাদের উৎসাহ দিতে এর বিকল্প নেই বলে মনে করেন শরিয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক। রোববার (৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ডামুড্যা উপজেলার যুব কল্যাণ ট্রাস্ট অনুষ্ঠানটি আয়োজন করে। 

অনুষ্ঠানে চলতি বছরের উপজেলা হতে এসএসসি ও সমমান পরীক্ষায় এ প্লাস এবং গোল্ডেন এ প্লাস প্রাপ্ত ৬৪ কৃতি শিক্ষার্থীর মাঝে এককালীন বৃত্তি, সনদ এবং ক্রেস্ট প্রদান করা হয়। 

নাহিম রাজ্জাক বলেন, বর্তমান সময়ে আমাদের দেশে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে। তাদের মেধাকে সঠিকভাবে পরিচর্যা করলে দেশ অনেক সম্পদ পাবে। আর এ জন্য বর্তমান প্রধানমন্ত্রী অনেক কাজ করে যাচ্ছেন। রাষ্ট্র পরিচালনায় মেধাবী তরুণরা এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের সময়ে শিক্ষার ব্যাপক উন্নয়ন হয়েছে। তার ছোঁয়া লেগেছে শরিয়তপুর জেলায়। এ জেলা এক সময় ছিলো অবহেলিত। আমরা অবহেলিত সেই জেলাকে আধুনিক করতে আপ্রাণ চেষ্টা করছি।  শিক্ষা-স্বাস্থ্য, সংস্কৃতি সব দিক দিয়েই এগিয়ে যাচ্ছে শরিয়তপুর।

সংগঠনের সভাপতি আসাদুজ্জামান আজমের সভাপতিত্বে ও সাংবাদিক বোরহান উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি বলেন, ‘মেধাবী হওয়ার পূর্ব শর্ত পর্যাপ্ত লেখা-পড়া করা। পর্যাপ্ত লেখা-পড়া না করলে কাক্সিক্ষত লক্ষ্য অর্জন সম্ভব নয়। তাছাড়া ঠিকমতো বিদ্যা অর্জনের মাধ্যমেই জনগণের জন্য কাজ করা সম্ভব।’

অনুষ্ঠানে বক্তব্য দেন ডামুড্যা উপজেলা আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন মাল, বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মহিউদ্দিন হাওলাদার, ডামুড্যা উপজেলা সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক ওয়াহিদুল হক খান, সহ-সভাপতি আবুল হাসেম, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, শিক্ষাবিষয়ক সম্পাদক আব্দুল হাই, অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ও ডামুড্যা উপজেলা যুবকল্যান ট্রাস্ট, ঢাকার সহ-সভাপতি সৈয়দ ইকবাল হোসেন (ওসমান), ডামুড্যা উপজেলা যুবকল্যান ট্রাস্টের সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান মাদবর, সি. সহ-সভাপতি রেজাউল করিম গনি মাদবর, সিনিয়র সহসভাপতি ফারুক আলম মাদবর প্রমুখ। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0026428699493408