এসএসসিতে বৃত্তি পাওয়া বরিশাল বোর্ডের ১ হাজার ৪১৭ শিক্ষার্থীর তালিকা

নিজস্ব প্রতিবেদক |

বরিশাল বোর্ড থেকে ২০১৯ খ্রিষ্টাব্দের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় উত্তীর্ণ ১ হাজার ৪১৭ শিক্ষার্থী বৃত্তি পাচ্ছে। ফলাফলের ভিত্তিতে মেধা (ট্যালেন্টপুল) ও সাধারণ বৃত্তি দেয়ার চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে বরিশাল বোর্ড। প্রকাশিত তালিকা অনুযায়ী বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মোট ১৩২ জন মেধাবৃত্তি ও ১ হাজার ১০৯ জন শিক্ষার্থী সাধারণ বৃত্তি পাচ্ছেন। বরিশাল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, মোট ৩২ জন মেধাবৃত্তি পাচ্ছেন। যারমধ্যে পটুয়াখালী জেলায় বিজ্ঞান বিভাগে ১১ জন, মানবিক বিভাগে পাঁচজন ও ব্যবসায় শিক্ষা বিভাগে পাঁচজন শিক্ষার্থী রয়েছেন। বরগুনা জেলায় বিজ্ঞান বিভাগে সাতজন, মানবিক বিভাগে তিনজন ও ব্যবসায় শিক্ষা বিভাগে চারজন রয়েছেন। বরিশাল জেলায় বিজ্ঞান বিভাগে ২৫ জন, মানবিক বিভাগে ১২ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১৩ জন রয়েছেন। পিরোজপুর জেলায় বিজ্ঞান বিভাগে ১১ জন, মানবিক বিভাগে পাঁচজন ও ব্যবসায় শিক্ষা বিভাগে পাঁচজন রয়েছেন। ভোলা জেলায় বিজ্ঞান বিভাগে ১১ জন, মানবিক বিভাগে পাঁচজন ও ব্যবসায় শিক্ষা বিভাগে পাঁচজন রয়েছেন। ঝালকাঠি জেলায় বিজ্ঞান বিভাগে তিনজন, মানবিক বিভাগে একজন ও ব্যবসায় শিক্ষা বিভাগে একজন শিক্ষার্থী রয়েছেন।

এদিকে বিভাগের ছয় জেলায় ১ হাজার ১০৯ শিক্ষার্থী সাধারণ বৃত্তি পাচ্ছেন। যারমধ্যে পটুয়াখালী জেলায় বিজ্ঞান বিভাগে ৯৫ জন, মানবিক বিভাগে ৪৭ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৪৭ শিক্ষার্থী রয়েছেন। বরগুনায় বিজ্ঞান বিভাগে ৬৫ জন, মানবিক বিভাগে ৩২ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৩২ জন রয়েছেন। বরিশালে বিজ্ঞান বিভাগে ১৯০ জন, মানবিক বিভাগে ৯৪ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৯৫ জন রয়েছেন।  পিরোজপুরে বিজ্ঞান বিভাগে ৭৭ জন, মানবিক বিভাগে ৩৮ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৩৯ জন রয়েছেন। ভোলায় বিজ্ঞান বিভাগে ৮২ জন, মানবিক বিভাগে ৪১ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৪১ জন রয়েছেন। ঝালকাঠিতে বিজ্ঞান বিভাগে ৪৭ জন, মানবিক বিভাগে ২৩ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ২৪ জন শিক্ষার্থী রয়েছেন।

অপরদিকে, উপজেলা অনুযায়ী সাধারণ বৃত্তি পাচ্ছেন ১৬৮ শিক্ষার্থী। যারমধ্যে বরিশাল বিভাগের ৬ জেলার ৪২ উপজেলায় দুই ছাত্রী এবং দুই ছাত্র এ বৃত্তি পাচ্ছেন। এছাড়া বরিশাল মেট্রোপলিটনে চার যাত্রী ও চার ছাত্র সাধারণ বৃত্তি পাচ্ছেন।

বরিশাল শিক্ষা বোর্ডে থেকে ২০১৯ খ্রিষ্টাব্দের এসএসসিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো। 

তালিকা দেখতে ক্লিক করুন:


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.010493993759155