এসিসি ইমার্জিং টিম এশিয়া কাপে ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক |

বুধবার সকাল থেকেই মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দাপট দেখাতে থাকে বাংলাদেশের বোলাররা। নিয়ন্ত্রিত বোলিং করে আফগানিস্তানের ব্যাটসম্যানদের সুবিধা করতে দেয়নি। যদিও ব্যতিক্রম ছিলেন দারউইস রাসুলি। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে আফগানরা ২২৮ রান তুলতে সক্ষম হলেও রাসুলি তুলে নেন শতক। ডান-হাতি এই ব্যাটসম্যান ১১৪ রান করেন।

ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে যুবা টাইগারদের জার্সিতে তিনটি করে উইকেট শিকার করেন হাসান মাহমুদ ও সৌম্য সরকার। দুটি উইকেট তুলেছেন তানভির ইসলাম।

২২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানে ব্যক্তিগত ১৭ রান করে ফিরে যান মোহাম্মদ নাঈম শেখ।

ওপেনার সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১০৭ রানের ম্যাচ জয়ী জুটি গড়েন। ৫৯ বলে ৬১ রানের ইনিংসটি তিনটি চার ও সমান সংখ্যক ছক্কায় সাজান সৌম্য। অন্যদিকে পাঁচটি চার ও একটি ছক্কায় ৬৮ বলে ৫৯ রানের ইনিংস খেলেন শান্ত। এর মাধ্যমে টানা তৃতীয় ইনিংসে পঞ্চাশোর্ধ রান করলেন তিনি।

দলীয় ১৩৩ এ সৌম্য ও ১৫৪ রানে শান্ত ফিরে যান। ইয়াসির আলী চৌধুরী রাব্বি ও আফিফ হোসেন দ্রুব দ্রুত ম্যাচ শেষ করায় মনোযোগ দেন।
 
শেষ পর্যন্ত ৩৬ বলে ৪৫ রান করে অপরাজিত ছিলেন আফিফ ।তিনটি চার ও দুটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। এছাড়া ৫৬ বলে ৩৮ রান করে ক্রিজে ছিলেন রাব্বি। ইনিংসে একটি ছয় ও একটি চার মারেন তিনি।

৩৯ দশমিক ৫ ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা। এতে সাত উইকেটের বড় জয় নিয়ে ফাইনালে পা রাখল লাল-সবুজরা।

এর আগে টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে হংকং, নেপাল ও ভারতকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় যুবা টাইগাররা।

আগামী শনিবার টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ দল।


পাঠকের মন্তব্য দেখুন
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0029780864715576