কমিটিবিহীন মাদরাসার শিক্ষকদের বেতন ইউএনও-ডিসিদের স্বাক্ষরে

নিজস্ব প্রতিবেদক |

করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্কুল-কলেজ, মাদরাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। স্থবির হয়ে পড়েছে জনজীবন। এ সময়ে অনেক মাদরাসার ম্যানেজিং কমিটি বা গভর্নিংবডির মেয়াদ উত্তীর্ণ হয়েছে। চলমান লকডাউনে পুনরায় কমিটি গঠন করা সম্ভব হয়নি। তাই, বৈধ কমিটি না থাকায় মাদরাসাগুলোর শিক্ষক-কর্মচারীদের বেতন উত্তোলন নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। এমপিওভুক্তির জন্য আবেদনেও দরকার হয় সভাপতিদের। সেসব জটিলতা নিরসন করছে মাদরাসা শিক্ষা বোর্ড। পুনরায় কমিটি গঠন করা সম্ভব হয়নি এমন মাদরাসাগুলোর শিক্ষক-কর্মচারীদের বেতন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং জেলা প্রশাসকদের প্রতিস্বাক্ষরে তোলা যাবে বলে জানিয়েছে বোর্ড।

বৃহস্পতিবার (১৪ মে) ঢাকা মাদরাসা শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত নোটিশ জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,দেশে মারাত্মক করোনা সংক্রমণ পরিস্থিতি বিরাজমান থাকার কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফলে এসময়ে যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি বা গভর্নিংবডির মেয়াদ উত্তীর্ণ হয়েছে বা পুনঃ ম্যানেজিং কমিটি গঠন করা সম্ভব হয়নি অথবা কমিটির কার্যক্রম স্থগিত আছে, সেসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা উত্তোলনের স্বার্থে প্রতিষ্ঠানের বিলে উপজেলার ক্ষেত্রে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং জেলা সদরের ক্ষেত্রে জেলা প্রশাসকের প্রতিস্বাক্ষরে বেতন-ভাতা উত্তোলন করা যাবে। সংশ্লিষ্ট সকলকে এই নির্দেশনা জানিয়ে দেয়া হলো।

দেশে করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে গত ১৯ মার্চ থেকে সব মাদরাসার গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত ঘোষণা করেছে মাদরাসা শিক্ষা বোর্ড।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0027308464050293