করোনা লক্ষণ নিয়ে চিকিৎসক আইসোলেশনে

বরগুনা প্রতিনিধি |

বরগুনার আমতলী উপজেলার কুকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসককে করোনা আক্রান্ত সন্দেহে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। সোমবার (৩০ মার্চ) বিকেলে জ্বর, সর্দি, কাশি নিয়ে ওই চিকিৎসককে সেখানে ভর্তি করা হয়। তিনি বরগুনা পৌর এলাকার বাসিন্দা।

করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় ওই চিকিৎসক গত বৃহস্পতিবার থেকে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় করোনা ভাইরাসের উপসর্গ না কমে তার স্বাস্থ্যের অবনতি হয়। এজন্য স্বেচ্ছায় তিনি বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন। ভর্তির সঙ্গে সঙ্গেই হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে। এরপর বরগুনা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে একটি গাড়িতে করে ঢাকার আইইডিসিআরে নমুনা পাঠানো হয়।

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহীন খান বলেন, করোনা আক্রান্ত সন্দেহে এক চিকিৎসকে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

এর আগে ১৮ মার্চ বরগুনা সদর উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে এক ভারতীয় ব্যক্তি হাসপাতালে ভর্তি ছিলেন। তার আগে ১৭ ফেব্রুয়ারি বরগুনা সদর উপজেলার চীন ফেরত এক শিক্ষার্থী জ্বর নিয়ে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি হন। ওই শিক্ষার্থীর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর পর পরীক্ষা শেষে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান জানায়, তিনি করোনা আক্রান্ত ছিলেন না।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় এক চিকিৎসকের নমুনা সংগ্রহ করা হয়েছে, এটা জানতে পেরে আমরা সেই নমুনা বিশেষ ব্যবস্থাপনায় ঢাকায় পাঠিয়েছি।


পাঠকের মন্তব্য দেখুন
জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0024409294128418