করোনা: শিক্ষকদের হাজার বার 'দোয়া ইউনুস' পড়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক |

করোনা ভাইরাসের মহামারী থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে সব শিক্ষকদের এক হাজার বার 'দোয়া ইউনুস' পড়ার আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা। একসাথে নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে শিক্ষার্থী ও অভিভাবকসহ সর্বস্তরের জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং ভাইরাস সংক্রমণ রোধে করণীয় সম্পর্কে সচেতন করার আহ্বান জানানো হয়েছে। 

দৈনিক শিক্ষাডটকমকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ  এসব তথ্য জানানো হয়।

পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুব্রত রায় স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস মহামারীর মহা দুর্যোগের সময় বিশাল প্রাথমিক শিক্ষা পরিবার এবং জাতির জন্য কিছু করার ইচ্ছা নিয়ে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ দুইটি কর্মসূচি ঘোষণা করেছে। এগুলোর একটি হলো, শিক্ষকরা স্কুল পর্যায়ে প্রধান শিক্ষকের নেতৃত্বে নিজেদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে শিক্ষার্থী ও অভিভাভকসহ সর্বস্তরের নাগরিকদেরস্বাস্থ্যবিধি মেনে চলা এবং ভাইরাস সংক্রমণ রোধে করণীয় সম্পর্কে সচেতন করবেন। অপর কর্মসূচিটি হলো, শিক্ষকসহ প্রাথমিকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের ১ হাজার বার 'দোয়া ইউনুস' পড়বেন। সমিতির সদস্যরা এ কর্মসূচির বিষয়ে সর্ব স্তরের শিক্ষকদের জানাবেন। 

সব শিক্ষক-কর্মকর্তাকে এ কর্মসূচিতে অংশগ্রহণের জন্য আহ্বান জানানো  হয়েছে বিজ্ঞপ্তিতে।  

বিজ্ঞপ্তিতে আরও স্বাক্ষর করেন পরিষদের সিনিয়র সহ-সভাপতি গোলাম মোস্তফা শফিকুল ইসলাম মানিক সাংগঠনিক সম্পাদক মো. সাখাওয়াত হোসেনসহ অনেকে।

পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান টেলিফোনে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সৃষ্টিকর্তা মহান আল্লাহ তায়ালার প্রতি নিঘাত বিশ্বাস থেকে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের দোয়া ইউনুস পড়ার আহ্বান জানিয়েছি। আমরা যখন ছোট ছিলাম তখন অনেক সময় এমনটা হতো যে, কয়েকমাস ধরে বৃষ্টি আসতো না। তখন গ্রামের শত শত মানুষ একসাথে এক হাজার বার থেকে সোয়া লাখ বার পর্যন্ত দোয়া ইউনুস পড়তেন। কান্নাকাটি করে দোয়া করতেন। আল্লাহর অশেষ কৃপায় কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি চলে আসত। আর বিপদগ্রস্থ রা মহান সৃষ্টিকর্তা আল্লাহ তাআলার সাহায্য পেতে দোয়া ইউনুস পাঠ করেন। আশা করছি এর মাধ্যমেই এ মহাদুর্যোগ সৃষ্টিকর্তা দেশ ও জাতিকে মুক্ত করবেন। তিনি দয়া করবেন।

তিনি আরও বলেন, প্রাথমিকের সর্বস্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের এ কর্মসূচি বাস্তবায়নের আহ্বান জানাচ্ছি। আশা করছি, সৃষ্টিকর্তা অচিরেই আমাদের এ মহাদুর্যোগ থেকে মুক্ত করবেন।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0036039352416992