করোনার বন্ধে ফোনেই শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে হবে

নিজস্ব প্রতিবেদক |

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব স্কুল-কলেজ, মাদরাসা, প্রাইমারি স্কুল, কিন্ডারগার্টেন, কোচিং সেন্টারসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ বন্ধের সময়ে মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে বলা হয়েছে শিক্ষকদের। একই সাথে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শিক্ষক-কর্মকর্তাদের নিজ নিজ অবস্থানে থেকে সচেতনতা সৃষ্টির চেষ্টা চালিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের এসব নির্দেশনা দেন। এসময় করোনা ভাইরাসের কারণে বর্তমান পরিস্থিতি মোকাবেলায় মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের করণীয় নিয়ে নিদের্শনা প্রদান করা হয়। অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, করোনা ভাইরাসের কারনে বর্তমান পরিস্থিতি মোকাবিলায় মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের করণীয় নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিছু নির্দেশনা দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ। ভিডিও কনফারেন্সে সব শিক্ষক ও শিক্ষার্থীদের ঘরে অবস্থান করতে বলা হয়েছে। এছাড়া মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে এবং অভিভাবকদের এ ব্যাপারে নির্দেশনা দিতে বলা হয়েছে শিক্ষকদের। এছাড়া শিক্ষার্থীদের কোন আত্মীয় বিদেশ থেকে আসলে তাকে অবশ্যই হোম কোয়াইনটাইলে থাকতে বলতে বলা হয়েছে মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের।             

সূত্র আরও জানায়, এছাড়া সব শিক্ষা কর্মকর্তাদের নিজ নিজ মোবাইল ফোন খোলা রাখতে বলা হয়েছে। আর প্রধান শিক্ষকের মোবাইল নম্বর সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের সংরক্ষণ করতে বলা হয়েছে নির্দেশনায় হবে ৷ আর করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শিক্ষক-কর্মকর্তাদের নিজ নিজ অবস্থানে থেকে সচেতনতা সৃষ্টির চেষ্টা চালিয়ে যেতে বলা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0030069351196289