কাল নটর ডেমে একাদশে ভর্তি পরীক্ষা হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক |

আগামীকাল মঙ্গলবার (১৮ আগস্ট) রাজধানীর নটর ডেম কলেজে ২০২০-২১ শিক্ষার্বষে একাদশ শ্রেণি ভর্তিতে ভার্চুয়ালি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছেনা। পরবর্তীতে এ পরীক্ষার তারিখ ও সময় শিক্ষার্থীদের মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

আজ সোমবার (১৭ আগস্ট) কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নটর ডেম কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির ভার্চুয়ালি লিখিত পরীক্ষা ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে না। এ পরীক্ষার তারিখ ও সময় শিক্ষার্থীদের আবেদনপত্রে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে যথাসময়ে জানানো হবে।

ভার্চুয়ালি পরীক্ষা পদ্ধতি সম্পর্কে শিক্ষার্থীদের সংশয় দুর করার জন্য ১৯ আগস্ট ডেমো টেস্টের ব্যবস্থা করা হয়েছে। ডেমো টেস্টের পর চূড়ান্ত ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও লিংক শিক্ষার্থীদের আবেদনপত্রে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

তাছাড়া শিক্ষার্থীদের কলেজের নিজস্ব ওয়েবসাইটের পাশাপাশি আবেদনপত্রে প্রদত্ত নিজস্ব মোবাইল নম্বরে এসএমএস লক্ষ্য করার জন্যও বিজ্ঞপ্তিতেও বলা হচ্ছে।

আরও পড়ুন : নটর ডেম কলেজে ভর্তি আবেদনের সময় বৃদ্ধি

জানা গেছে, কলেজটিতে এবারও বাংলা ও ইংরেজি মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যমে ১ হাজার ৭৮০টি এবং ইংরেজি মাধ্যমে ৩০০টি আসনে, মানবিক বিভাগে ৪০০টি ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৭৫০ আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

এর আগে অনলাইনের মাধ্যমে রাজধানীর নটর ডেম কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি করা হয়। শনিবার (১৫ আগস্ট) কলেজ অধ্যক্ষ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নটর ডেম কলেজে ভর্তিচ্ছু ছাত্রদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অনলাইনে আবেদনের সময়সীমা ৬ ঘন্টা বর্ধিত করা হয়েছে। পূর্বের সময় ছিল ১৬ আগস্ট ভাের ৬:০০ টা পর্যন্ত, এখন তা দুপুর ১২:০০ টা পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ১৮ আগস্ট তােমার ভার্চুয়ালি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৭ আগস্ট পরীক্ষার সময়সূচি ও পরীক্ষায় অংশগ্রহণের লিংক এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত গাইডলাইন কলেজ ওয়েবসাইটে পাওয়া যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ - dainik shiksha স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে - dainik shiksha শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে please click here to view dainikshiksha website Execution time: 0.0028278827667236