কুবি শিক্ষকের বাসায় রহস্যজনক চুরি

কুবি প্রতিনিধি |

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌসের বাসায় চুরির ঘটনা ঘটেছে। বুধবার (২৪ জুন) দিবাগত রাতে কুমিল্লার ২নং দুর্গাপুর ইউনিয়নের নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। চুরির ঘটনায় ঐ শিক্ষকের স্বামী মো. সামস কবির ভুইয়া চেঙ্গিস বাদী হয়ে কুমিল্লার কোতয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ২নং দুর্গাপুর ইউনিয়নের নিজ বাড়িতে পরিবার নিয়ে থাকেন কুবি শিক্ষক জান্নাতুল ফেরদৌস। বুধবার দিবাগত রাতে তিনি এবং পরিবারের অন্য সদস্যরা ঘুমাতে যান। পরে ভোর সাড়ে ৪টায় উঠে আলমারি খোলা দেখে অন্যদেরকে জাগিয়ে তুলেন। এসময় তারা দেখেন, থাকার রুমের আলমারির দরজা খোলা এবং ঘরের পিছনের বারান্দার উত্তর পাশের ড্রয়ারটি পড়ে আছে। ড্রয়ার এবং আলমারিতে থাকা স্বর্ণালঙ্কার, গুরুত্বপূর্ণ দলিলাদি এবং নগদ টাকা নেই। কিন্তু ঘরের বারান্দা অংশের কলাপসিবল গেইটের তালা ঠিকভাবে লাগানো ছিল। 

এসময় নগদ ২৭ হাজার টাকা, প্রায় ১৫ লাখ টাকার স্বর্ণালঙ্কার, ১ লাখ ৩৫ হাজার টাকার দুটি মোবাইল এবং জাতীয় পরিচয়পত্র, ব্যাংক চেক, জীবন বীমা বই, ড্রাইভিং লাইসেন্সসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র চুরি হয় বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়। 

এ ব্যাপারে জান্নাতুল ফেরদৌস দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ‘আমি রাত ১ টার দিকে ঘুমাতে যাই এবং ৪টার দিকে উঠে আলমারি এবং বারান্দার দরজা খোলা দেখি। অথচ মূল গেইট তালাবদ্ধই ছিল। এত কম সময়ে এতকিছু চুরি হওয়া রহস্যজনক বিষয়। কারণ আমরা তালা লাগানোই দেখেছি গেইটে। থানায় অভিযোগ দায়ের করেছি। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।’ এছাড়া নিরাপত্তা চেয়ে তিনি থানায় সাধারণ ডায়েরি করবেন বলে জানান।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লার কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ারুল হক দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা অভিযোগ পেয়েছি। আমাদের অফিসার বাড়িতে গিয়েছে। যা যা করা দরকার আমরা করছি। বিষয়টি প্রক্রিয়াধীন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032157897949219