কুবির প্রতি আসনের জন্য লড়বেন ৬৫ প্রার্থী

কুবি প্রতিনিধি |

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে তিনটি ইউনিটের প্রতি আসনের বিপরীতে ৬৫ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ছয়টি অনুষদের অধীনে মোট এক হাজার ৪০টি আসনের বিপরীতে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী টেলিটক সিমের মাধ্যমে ভর্তির আবেদন করেছেন। পরীক্ষার্থীদের ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) শেষ হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটি সূত্রে জানা গেছে, ‘এ’ ইউনিটে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য আবেদন জমা পড়েছে ২৬ হাজার ৯৭৫ টি। ‘বি’ ইউনিটে ৪৫০টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৯৫ জন এবং ‘সি’ ইউনিটে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। আগামী ৮ নভেম্বর ‘এ’ ও ‘বি’ ইউনিট এবং ৯ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক সূচি, আসন-বিন্যাস ও অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cou.ac.bd) প্রকাশ করা হবে। এছাড়া ভর্তিচ্ছুরা হেল্পলাইনের সহায়তা নিয়ে (০১৫৫৭-৩৩০৩৮১ ও ০১৫৫৭-৩৩০৩৮২) ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য জানতে পারবেন। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0042679309844971