কুবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

কুমিল্লা প্রতিনিধি |

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ পরীক্ষার ফলাফল প্রকাশ করেন বিশ্ববিদ্যায়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের। 

এসময় আরও উপস্থিত ছিলেন 'এ' ইউনিট প্রধান ড. এ. কে এম রায়হান উদ্দিন, 'বি' ইউনিট প্রধান ড. জি এম মনিরুজ্জামান, 'সি' ইউনিট প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার, আইটি সমন্বয়ক মাহমুদুল হাছান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূঁইয়া, জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক প্রমূখ।

চলতি বছরের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় ২ হাজার ৪২০ জন পাশ করে, পাসের হার ১৭.৪৮ শতাংশ। এছাড়া 'এ' ইউনিটে কোটা থেকে পাশ করেছেন ৬৪ জন। 'বি' ইউনিটে পাশের হার ১৬.৮৫ শতাংশ, কোটা থেকে ৭২ জন এবং 'সি' ইউনিটে পাশের হার ৬ শতাংশ, কোটা থেকে ১১ জন। এ বছর ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে সর্বোচ্চ ৭৩ নম্বর পেয়ে 'এ' ইউনিটে প্রথম হয়।

আগামী ২৫ ও ২৬ নভেম্বর পাশকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে ইউনিট অনুযায়ী সাক্ষাৎকার নেয়া হবে। ২৭ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতিত) বিভাগগুলোতে ভর্তি কার্যক্রম শুরু হবে। নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ১ জানুয়ারি।

উল্লেখ্য, গত ৯ ও ১০ নভেম্বর এই ৩ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ হাজার ৪১৭ শিক্ষার্থী। ইউনিট ভিত্তিক ফলাফল ও সাক্ষাৎকারসহ বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035970211029053