কুমিল্লায় নিহতদের স্মরণে জলঢাকায় শিক্ষার্থীদের কালো ব্যাচ ধারণ

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃ |

নীলফামারীর জলঢাকায় মাধ্যমিক বিদ্যালয়গুলোতে কুমিল্লায় নিহতদের স্মরণে কালো ব্যাচ ধারণ করেছে সব শিক্ষার্থী ও শিক্ষকরা। মঙ্গলবার (২৯ জানুয়ারি) সকালে আলহাজ্ব মোবারক হোসেন অনির্বাণ বিদ্যাতীর্থে কালো ব্যাচ পরিধানের মধ্য দিয়ে এ আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চঞ্চল কুমার ভৌমিক।

পরে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার শান্তি কামনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক শাহ রোকনুজ্জামান রোকন চৌধুরীসহ কর্মরত শিক্ষকরা।

অপরদিকে কাজিরহাট পন্থাপাড়া আদর্শ আলিম মাদরাসায় অনুরূপ কর্মসূচী পালন করা হয়। এসময় দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আসা প্রধান অতিথি দিনাজপুর শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন, প্রতিষ্ঠানের সভাপতি অধ্যাপক এবিএম নোমানকে কালো ব্যাচ পরিয়ে এই কর্মসূচীর সুচনা করেন। এসময় উপস্থিত ছিলেন সাবেক মেয়র ইলিয়াস হোসেন বাবলু, অধ্যক্ষ মমিনুর রহমান প্রমুখ।

অন্যদিকে জলঢাকা পৌরসভার আলহেরা এডুকেয়ার হোম কেজি স্কুলসহ একযোগে উপজেলার প্রায় শতাধিক প্রতিষ্ঠানে একই কর্মসূচি পালন করা হয়েছে বলে জানা গেছে।  

উল্লেখ্য, গত শুক্রবার ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামে কয়লাবাহী ট্রাক উল্টে ১৩ শ্রমিক নিহত হয়। যাদের প্রত্যেকের বাড়ি নীলফামারীর জলঢাকায়। নিহত ১৩ জনের মধ্যে ৭ জন ছিল বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমিক স্তরের ছাত্র। 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038149356842041