গণিত পরীক্ষায় শিক্ষকসহ বহিষ্কার ১৩৮

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশে চলছে এসএসসি ও সমমানের পরীক্ষা। আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) এসএসসির গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬ হাজার ৯৩৮ জন পরীক্ষার্থী। এদিন ১৩৪ জন শিক্ষার্থী ও কক্ষ পরিদর্শকের দায়িত্বে থাকা ৪ জন শিক্ষকসহ মোট ১৩৮ জনকে বহিষ্কার করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা কন্ট্রোল রুম দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, এসএসসি পরীক্ষার পঞ্চম দিনে গণিত পরীক্ষায় ঢাকা বোর্ডের ১ হাজার ৯৫৫ জন, চট্টগ্রাম বোর্ডে ৭১৫ জন, রাজশাহী বোর্ডে ৮০৭ জন, বরিশাল বোর্ডের ৫৮৬ জন, সিলেট বোর্ডের ৪৮৯ জন, দিনাজপুর বোর্ডের ৬৬৪ জন, কুমিল্লা বোর্ডের ৪৭০ জন, ময়মনসিংহ বোর্ডে ৫৬২ জন এবং যশোর বোর্ডের ৬৯০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এছাড়া এদিন, ঢাকা বোর্ডের ৫০ জন, চট্টগ্রাম বোর্ডের ৭ জন, রাজশাহী বোর্ডের ৬ জন, বরিশাল বোর্ডে ২৪ জন, সিলেট বোর্ডে ১ জন, দিনাজপুর বোর্ডের ১০ জন, কুমিল্লা বোর্ডে ৩ জন, ময়মনসিংহ বোর্ডে ৩০ জন এবং যশোর বোর্ডে ৩ জনসহ মোট ১৩৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ঢাকা বোর্ডের ৪ জন কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। 

আগামীকাল ১২ ফেব্রুয়ারি এসএসসির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

গত ৩ ফেব্রুয়ারি শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এসএসসি পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে এসএসসির ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চলতি বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। গতবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন। এসএসসি ও সমমানের পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার। চলতি বছর ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী এসএসসি, ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন পরীক্ষার্থী দাখিল এবং ১ লাখ ৩১ হাজার ২৮৫জন শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নিচ্ছে। 


পাঠকের মন্তব্য দেখুন
নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0047340393066406