কলেজের গভর্নিং বডি নিয়ে দ্বন্দ্বে বাড়িসহ ছয়টি মোটরসাইকেল ভাঙচুর

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহীর বাঘায় কলেজের গভর্নিং বডি নিয়ে দ্বন্দ্বে উত্তেজনায় একটি বাড়ি ও ৬টি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে। আজ বুধবার (৩ জুন) সকালে উপজেলার মনিগ্রাম আদর্শ মহাবিদ্যালয়ের গভর্নিং বডি গঠন ও অনিয়মের অভিযোগ তদন্তকে কেন্দ্র করে এমন ঘটনা ঘটেছে। 

স্থানীয়রা দৈনিক শিক্ষাডটকমকে জানান, বর্তমান মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলীর মধ্যে উপজেলার মনিগ্রাম আদর্শ মহাবিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি পদ নিয়ে দ্বন্দ্ব চলছিল। এক পর্যায়ে সভাপতির পদ থেকে আক্কাছ আলীকে বাদ দিয়ে বর্তমান চেয়ারম্যান সাইফুল ইসলামকে সভাপতি নির্বাচিত করা হয়। এই ঘটনায় সাবেক মেয়র আক্কাছ আলী নতুন গভর্নিং বডি গঠনের অনিয়ম ও দুর্নীতির হয়েছে উল্লেখ করে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে লিখিত অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন তদন্তে আসেন। তদন্তের সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তিনি তদন্ত করে চলে যাওয়ার পর এই ঘটনাকে কেন্দ্র করে কলেজ থেকে আধা কিলোমিটর দূরে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল ইসলাম মনির বাড়িসহ ৬টি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে।

পরে বাঘা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং ভাঙচুরকৃত মোটসাইকেলগুলো উদ্ধার করে থানায়  নিয়ে এসেছে পুলিশ। 


এবিষয়ে কলেজের সাবেক সভাপতি ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমি সভাপতি ছিলাম। কিন্তু এই কমিটির মেয়াদ উত্তীর্ণের আগেই আমাকে বাদ দিয়ে নিয়মবহির্ভুতভাবে নতুন গভর্নিং বডি করা হয়েছে। আমি সেই কমিটির বিরুদ্ধে শিক্ষা বোর্ড বরাবর অভিযোগ করি। সেই অভিযোগের প্রেক্ষিতে বুধবার (৩ জুন) রাজশাহী জেলা শিক্ষা অফিসার তদন্তে আসলে, সেখানে কলেজের অনিয়মের বিষয়ে উপস্থাপনা করা হয়। পরে উত্তেজনা দেখা দেয়। শেষ পর্যন্ত সেখানে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই তদন্ত সম্পূর্ণ হয়। পরে আমি বাড়িতে এসে জানতে পারি কলেজ থেকে আঁধা কিলোমিটার দূরে কিছু লোক দেশিয় অস্ত্র নিয়ে গ্রামের মধ্যে অবস্থান করছিল। এ সময় গ্রামের কিছু লোক তাদের ধাওয়া করলে তারা মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। এ সময় কিছু মোটরসাইকেলে ভাঙচুরের ঘটনা শুনেছি। 

মনিগ্রাম আদর্শ মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মামুনুর রশিদ চঞ্চল দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কলেজ চত্বরে কোনো ঘটনা ঘটেনি। শুনেছি আঁধা কিলোমিটার দূরে কয়েকটি মোটরসাইকেল ও এক ব্যক্তির বাড়ির গেট ভাঙচুর করা হয়েছে।

মহাবিদ্যালয়ের বর্তমান সভাপতি ও মনিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আক্কাছ আলী দীর্ঘ কয়েক বছর ধরে ওই কলেজে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এক পর্যায়ে স্থানীয় লোকজনের দাবির প্রেক্ষিতে বিধি মোতাবেক বোর্ড কর্তৃক সভাপতি মনোনিত হই। এনিয়ে একটি মহল মঞ্জুরুল ইসলামের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। এবিষয়ে থানায় অভিযোগ করা হবে বলে জানান তিনি।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ঘটনা শুনেছি। আলামত হিসেবে ৬টি মোটরসাইকেল থানায় আনা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.002769947052002