চবি শিক্ষক-শিক্ষার্থীরা ১ নভেম্বর থেকে বিনামূল্যে ইন্টারনেট সেবা পাবেন

চবি প্রতিনিধি |

আগামী ১ নভেম্বর থেকে প্রতিমাসে বিনামূল্যে ১৫ জিবি করে ইন্টারনেট ডাটা পাবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক ও শিক্ষার্থীরা। এক্ষেত্রে প্রতিটি প্যাকের জন্য রবি অপারেটরকে ৯৯ টাকা পরিশোধ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা ১২টায় চবি চারুকলা ইন্সটিটিউটে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রবি’র মধ্যে এ চুক্তি সই হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য, ডিন, প্রভোস্ট এবং প্রক্টরিয়াল বডি উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, দেশে করোনা পরিস্থিতির কারণে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই মহামারিতে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে অনলাইন-ভিত্তিক ক্লাস চালু করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এ কার্যক্রমের আওতায় শিক্ষার্থীদের শতভাগ ক্লাসমুখী করতে সকল শিক্ষার্থীকে প্রতিমাসে বিনামূল্যে ১৫জিবি ডাটা প্যাক দেওয়া হবে।

রবি’র চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নোবেল বলেন, ডিজিটাল কোম্পানি হিসেবে দেশের সবক্ষেত্রে ডিজিটাল জীবনধারা প্রসারের লক্ষ্যে কাজ করে যাচ্ছে রবি। এরই ধারাবাহিকায় করোনা মাহামারী চলাকালে শিক্ষার্থীরা যেন অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে পারেন এজন্য বিশ্ববিদ্যায়গুলোতে প্রযুক্তিগত ও ডাটা সুবিধা দিচ্ছি আমরা।

বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী রবি সিম না থাকায় রেজিস্ট্রেশন করতে পারেননি, তাদের সুবিধার্থে ১০ টাকায় রবি সিম কেনার সুযোগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

সেবাটি দিতে প্রয়োজনীয় তথ্য সংগ্রহের জন্য প্রথম ধাপে রেজিস্ট্রেশন শেষ হয় ১৭ অক্টোবর। দ্বিতীয় ধাপে রেজিস্ট্রেশনের সময় আগামী ৩১ অক্টোবর দুপুর ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে।

শিক্ষক-শিক্ষার্থীরা এ ডাটা দিয়ে শুধুমাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট, বিডি রেন, জুম, গুগল ড্রাইভ, হোয়াটসঅ্যাপ, জিমেইল, হটমেইল এবং ইয়াহু ব্যবহার করতে পারবেন।  


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0027179718017578