চাঁদপুরে হিস্টিরিয়ায় অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ

চাঁদপুর প্রতিনিধি |

কচুয়ায় গণহিস্টিরিয়া রোগে দুটি স্কুলের ৬০ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নন্দনপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থী মাথা ঘুরে পড়ে যায়। তার এ অবস্থা দেখে ভয়ে অন্য শিক্ষার্থীরা মাথা ঘুরে পড়ে যেতে শুরু করে। পরে এ স্কুলের ১৫ শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে আসা হয়। এদিকে, পার্শ্ববর্তী হাই স্কুলে শিক্ষার্থীদের অসুস্থতার খবর ছড়িয়ে পড়লে সেখানেও একে একে শিক্ষার্থীরা মাথা ঘুরে পড়তে থাকে।

এ অবস্থা দেখে শিক্ষকরা স্কুল ছুটি দিয়ে শিক্ষার্থীদের বাড়ি পাঠিয়ে দেন। কেউ কেউ আবার বাড়িতে গিয়ে অভিভাবকদের সঙ্গে কথা বলার পরও জ্ঞান হারিয়েছে। নন্দনপুর উচ্চ বিদ্যালয়ের ৪৫ শিক্ষার্থীকে হাসপাতালে নেওয়া হয়েছে। 

হাসপাতালে ভর্তি নবম শ্রেণির ছাত্রী তামান্না বলেছে, আসলে ওদের এমন দেখে আমিও ভয় পেয়ে ঘুরে পড়ে যাই। তারপর কী হয়েছে, তা আর বলতে পারব না।

প্রধান শিক্ষক হারাধন ভৌমিক বলেন, অনেক আগে আরেকটি স্কুলে এ ধরনের ঘটনা ঘটে। সে জন্য এ ধরনের বিষয় নিয়ে আমি আগে থেকেই জানতাম। তাই স্কুল ছুটি দিয়ে বাচ্চাদের বাড়িতে পাঠিয়ে দিই। আতঙ্কিত না হওয়ার চেষ্টা চালাই।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আরএমও ডা. সোহেল রানা বলেন, এটিকে বলা হয় গণহিস্টিরিয়া।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0027110576629639