চাকরি সরকারিকরণের দাবিতে দপ্তরিদের বিক্ষোভ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

মুজিববর্ষে চাকরি সরকারিকরণের দাবি জানিয়েছেন প্রাথমিকের দপ্তরি কাম প্রহরীরা। সোমবার (৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ করেছেন তারা। সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমিতির ব্যানারে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত।

মুজিববর্ষে চাকরি সরকারিকরণের দাবি জানিয়ে প্রাথমিকের দপ্তরি কাম প্রহরীদের সমাবেশ | ছবি : রুম্মান তূর্য

সমিতির সভাপতি মামুন সরদার ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ অন্যান্য দপ্তরি নেতারা এসময় বক্তব্য রাখেন। 

দপ্তরি নেতারা বলেন, দপ্তরি কাম প্রহরীদের পদটি রাজস্বখাতে সৃজনের প্রস্তাব নাকচ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তাই, আমরা হতাশ। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে সুস্পষ্টভাবে জানানো হয়েছিল দপ্তরি কাম প্রহরীদের পদটি আউটসোর্সিং নীতিমালায় অন্তর্ভুক্ত না থাকায় পদটি রাজস্বখাতে নেয়া। আমরা দপ্তরি কাম প্রহরী রাজস্বাখাতে চাকরি স্থানান্তরের প্রস্তাব নাকচ হওয়ার তীব্র প্রতিবাদ জানাই। তাই জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে প্রতিবাদ জানিয়েছি। দপ্তরি কাম প্রহরী পদটি রাজস্বখাতে স্থানান্তরের দাবি জানাচ্ছি।

সংগঠনের সভাপতি মো. মামুন সরদার বলেন, আমরা দপ্তরিরা প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করি। স্কুলের যাবতীয় কাজ এই দপ্তরিরা করে থাকেন। তাই তাদের পরিবারের কথা চিন্তা করে জাতির জনকের কন্যা আমাদের বিষয়টি গুরুত্ব দেবেন, এই দাবি করি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরীদের চাকরি সরকারিকরণের দাবি জানাচ্ছি। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি তুলে ধরতে বিক্ষোভ সমাবেশ করছে দপ্তরি কাম নৈশ প্রহরীরা।

দপ্তরিরা জানান, চাকরি রাজস্বখাতে স্থানান্তর করা হলেই সারাদেশের ৩৭ হাজার দপ্তরির সব দাবি পূরণ হবে। দপ্তরিদের বর্তমানে কোনো নির্ধারিত কর্মঘণ্টা নেই। তাই সকাল ও রাত দুই বেলাই প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরিদের কাজ করতে হয়। তাই চাকরি রাজস্বখাতে স্থানান্তরের দাবি জানিয়েছেন দপ্তরি কাম প্রহরীরা। 

সমাবেশে বক্তারা বলেন, আগামী ১৭ মার্চ মুজিববর্ষ শুরু হচ্ছে। মুজিববর্ষে প্রধানমন্ত্রী আমাদের কথা চিন্তা করে সকল দপ্তরি কাম নৈশ প্রহরীদের চাকরি সরকারিকরণ করবেন এই প্রত্যাশা করছি।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0029458999633789