চাকরিতে প্রবেশের বয়স বাড়ছে না: অর্থমন্ত্রী

দৈনিক শিক্ষা ডেস্ক: |

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আজ বুধবার সরকারি ক্রয়–সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের অর্থমন্ত্রী এ কথা বলেন। ইউএনবি।

অর্থমন্ত্রী বলেন, ‘আমার বিশ্বাস, নির্বাচনের আগে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমায় কোনো পরিবর্তন আসবে না।’ সরকারি চাকরিতে প্রবেশের জন্য বয়সসীমা বাড়িয়ে সরকার ৩২ বছর করতে পারে বলে গণমাধ্যমে খবর প্রকাশের মধ্যেই অর্থমন্ত্রীর এমন প্রতিক্রিয়া জানালেন।

অপর এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, অক্টোবরের মাঝামাঝি সময়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হতে পারে। তিনি ওই সরকারের মন্ত্রিসভায় থাকতে পারেন।

এ দিকে বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর এবং অবসরের বয়সকাল ৫৯ বছর। চলতি বছরের জুনে একটি সংসদীয় কমিটি সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ এবং অবসরের বয়সকাল ৬৫ বছর করার সুপারিশ করেছিল।

জনপ্রশাসন মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি এক বৈঠকে এই সুপারিশ করেছিল এবং পরে সংসদ সচিবালয় এ বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের পাশাপাশি বয়সসীমা বাড়াতে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের আন্দোলনের মাঝে ওই সুপারিশ এসেছিল।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0025169849395752