চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার অনুরোধ রওশন এরশাদের

নিজস্ব প্রতিবেদক |

বর্তমান সরকারের মেয়াদে সর্বশেষ জাতীয় সংসদ অধিবেশনের সমাপনীর বক্তৃতায় বিরোধী দলের নেত্রী রওশন এরশাদ বলেন, তরুণ প্রজন্ম ফেসবুক আসক্তিতে তাদের ভবিষৎ অন্ধকার হয়ে যাচ্ছে। তরুণ প্রজন্মের রক্ষায় তাই রাত ১২টা থেকে ৭টা পর্যন্ত ফেসবুক বন্ধ রাখার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি।

সোমবার (২৯ অক্টোবর) দশম জাতীয় সংসদের শেষ অধিবেশনের সমাপনীর বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রতি দৃষ্টি আর্কষণ করে তিনি বলেন, তরুণদের চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ বছর করার অনুরোধ জানায়। বিশ্বের অন্যান্য দেশেও চাকরিতে বয়স সীমা ৩৫ থেকে ৪০ বছর পর্যন্ত রয়েছে। তরুণদের চাকরিতে বয়স সীমা বৃদ্ধি করলে তরুণরা অনেক খুশি হবে। ব্লু ইকোনোমিতে আমাদের তরুণদের সম্পৃক্ত করতে পারলে খুবই ভালো হয়।

মুক্তিযোদ্ধাদের অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, আন্দোলনের মুখে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা হয়েছে।কোটা বহাল করার জন্য আবার আন্দোলন হচ্ছে। তাই আমি মনে করি মুক্তিযোদ্ধা কোটা বাড়ানোর উচিৎ। প্রয়োজনে তাদের জন্য বিশেষ কোটা প্রনয়ন করা যেতে পারে।

পুলিশ বাহিনীর কষ্টের কথা তুলে ধরে তিনি বলেন, তারা যখন অবসরে যান তখন যেন তাদের ঠিক মতো রেশন দেয়া হয়।তারা আমাদের জন্য অনেক কষ্ট করেন। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও ভুক্ত করতে অনুরোধ জানায়।

অনুন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হয়েছি আমরা, দেশ উন্নত করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছি আমরা সবাই। যার প্রমাণ এই সংসদে ১৯৩টি বিল পাশ হয়েছে এটা একটা রেকর্ড। এই সংসদে থেকে সিপিও, আইপিওর চেয়ারম্যান হয়েছেন যেটা বিরল ঘটনা। সংসদে সকল সাংসদ অংশগ্রহণ করেছেন বলেই তা সম্ভব হয়েছে। অর্থমন্ত্রী আমাদের বড় বড় বাজেট দিয়ে বড় স্বপ্ন দেখিয়েছেন।তার জন্য সবাইকে আমি ধন্যবাদ জানায়।

মাননীয় প্রধানমন্ত্রী অনেক উৎসাহ, উদ্দীপনা নিয়ে সংসদে অংশগ্রহণ করেছেন। তার এই আগ্রহের ফলেই সংসদ আজ সফল হয়েছে বলে আমি মনে করি।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035178661346436