চার শিক্ষা কর্মকর্তার শাস্তি

নিজস্ব প্রতিবেদক |

অসদাচরণের দায়ে চারজন শিক্ষা কর্মকর্তাকে শাস্তি দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বিভাগীয় মামলায়  অভিযোগে এ চার কর্মকর্তার বিরুদ্ধে আসা বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের শাস্তি দেয়া হয়েছে। এদের মধ্যে একজন কর্মকর্তার বার্ষিক বেতন বৃদ্ধি দুই বছরের জন্য স্থগিত করা হয়েছে। আর ৩জন কর্মকর্তাকে তিরস্কার করা হয়েছে। গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। 

শাস্তি পাওয়া কর্মকর্তারা হলেন, রাঙ্গামাটির বাঘাইছড়ির সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আল মামুন, ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম খান, একই উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হাদিউল ইসলাম এবং কুড়িগ্রামের রৌমারীর উপজেলা শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব)মো. নজরুল ইসলাম। 

এদের মধ্যে রাঙ্গামাটির বাঘাইছড়ির সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আল মামুনের বার্ষিক বেতন বৃদ্ধি দুইবছরের জন্য স্থগিত করা হয়েছে। তিনি আগে মানিকগঞ্জের হারিরামপুরের উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। আর ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম খান, একই উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হাদিউল ইসলাম এবং কুড়িগ্রামের রৌমারীর উপজেলা শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব)মো. নজরুল ইসলামকে তিরস্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গত ২ অক্টোবর গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে  এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, প্রাথমিকের এ চারজন শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে অদক্ষতা ও অসদাচরণের অভিযোগ ওঠে। এ প্রেক্ষিতে অভিযু্ক্ত কর্মকর্তাদের শোকজ করা হলে তারা জবাব দাখিল করেছেন এবং ব্যক্তিগত শুনানিতে অংশগ্রহণ করেছেন। দাখিল করা জবাব, ব্যক্তিগত শুনানিতে দেয়া বক্তব্য, অভিযোগনামা ও অভিযোগ বিবরণী এবং বিভাগীয় মামলার সার্বিক তথ্য বিবেচনায় এ চার কর্মকর্তার বিরুদ্ধে আসা অভিযোগ প্রমাণিত হয়। সে প্রেক্ষিতে তাদের শাস্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে গণশিক্ষা মন্ত্রণালয়।

অভিযোগ প্রমাণিত হওয়ায় সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও অপিল) বিধিমালা ২০১৮ এর ৪(২)(খ) ধারা অনুযায়ী রাঙ্গামাটির বাঘাইছড়ির সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আল মামুনের বার্ষিক বেতন বৃদ্ধি দুইবছরের জন্য স্থগিত করা হয়েছে। অপরদিকে একই বিধিমালার ৪(২)(ক) ধারা অনুযায়ী ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম খান, একই উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হাদিউল ইসলাম এবং কুড়িগ্রামের রৌমারীর উপজেলা শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. নজরুল ইসলামকে তিরস্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0023610591888428