ছাত্রদলের জিএস হতে চান খালেদা জিয়ার স্কুটি-সঙ্গী

নিজস্ব প্রতিবেদক |

ছাত্রদলের প্রথম নারী সাধারণ সম্পাদক হতে চান ডালিয়া রহমান। যিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কোথাও গেলে তার গাড়িবহরের সঙ্গে স্কুটি নিয়ে থাকতেন। একারণে তিনি খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’ হিসেবে পরিচিতি পান। আগামী ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ছাত্রদলের কাউন্সিলে সাধারণ সম্পাদক হতে গত মঙ্গলবার (২০ আগস্ট) মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি।   

ডালিয়া রহমান ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে এলএলবি ও এলএলএম শেষ করে ইউনিভার্সিটি অব লন্ডনের আওতায় এলএলবি অনার্স করছেন। তিনি ছাত্রদলের সবশেষ কমিটির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সহ-সম্পাদক ছিলেন। ডালিয়ার বাড়ি কুমিল্লা জেলার বরুড়া উপজেলায়। তার বাবা ওই উপজেলা যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি। 

রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়ে ডালিয়া জানান, খালেদার মুক্তির জন্য তিনি ছাত্রদলের সাধারণ সম্পাদক হতে চান। সারা দেশের ছাত্রসমাজকে নিয়ে রাজপথের আন্দোলন চান। তিনি বলেন, ‘আমার সাহস আছে। আছে এগিয়ে যাওয়ার শক্তি। দুঃসময় পাড়ি দিতে নেতৃত্বে আসতে চাই। তৃণমূলের ভোটাররা আমাকে সমর্থন দিচ্ছেন।’

ডালিয়া রহমান একা স্কুটি নিয়ে খালেদার গাড়িবহরে সঙ্গী হয়ে দৃষ্টি কেড়েছিলেন। গায়ে শার্ট, চোখে চশমা ও জিন্সের প্যান্ট। এমন আধুনিক পোশাকে স্কুটিতে খালেদা জিয়ার গাড়ির ঠিক সামনে যাকে দেখা যেত তাকে। খালেদা জিয়া আদালতে যাওয়ার পথে ডালিয়ার স্কুটি দৃষ্টি কাড়তো সবার। এমনকি বেশ কয়েকবার স্কুটি নিয়ে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি করতে হয়েছে তাকে। কিন্তু হাল ছাড়তেন না।

ডালিয়া রহমান জানান, এটা নতুন নয়, যতবার খালেদা জিয়া আদালতের পথে বের হয়েছেন, ততবার তিনি সঙ্গী। কিন্তু এখন দুঃখ লাগে, কারাগারে থাকায় খালেদার সঙ্গী হতে পারেন না তিনি। এ বেদনা তাকে প্রতিদিন পীড়িত করে। আর এ জন্যই খালেদার মুক্তির জন্য তিনি ছাত্রদলের সাধারণ সম্পাদক হতে চান। সারাদেশের ছাত্র সমাজকে নিয়ে রাজপথের আন্দোলন চান।

ছাত্রদলের কেন্দ্রীয় সূত্র জানায়, এবার দলের নেতৃত্ব নির্বাচনে বড় ধরনের চমক থাকবে। বিশেষ করে দলের নেতৃত্বে তরুণদের ব্যাপক অংশগ্রহণ থাকবে। সেই ধরনের তারুণ্য খুঁজছে কেন্দ্রীয় ছাত্রদল। তবে দলের সাধারণ সম্পাদক পদে প্রথমবারের মতো কোনো নারীকে নির্বাচন করে সেই চমক দেয়া হবে কি না এমনটা নিশ্চিত হওয়া যায়নি।

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শীর্ষ দুই নেতা নির্বাচনে ভোটগ্রহণ করার কথা রয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0056560039520264