ছাত্রদের দিয়ে স্কুলবাস চালানোর দায়ে চালক গ্রেফতার

দৈনিকশিক্ষা ডেস্ক |

ছাত্রদের স্কুলবাস চালানোর সুযোগ করে দেয়ার অভিযোগে বাস চালক জোয়ান্দ্রিয়া দেভেনকে (২৭) গ্রেফতার করেছে ইন্ডিয়ানা পুলিশ। দায়িত্ব অবহেলা ও ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে অভিভাবক এবং ছাত্র -ছাত্রীদের দায়ের করা অভিযোগের ভিত্তিতে ওই স্কুলবাস চালককে শুক্রবার আটক করা হয়।

আমেরিকার ইন্ডিয়ানা রাজ্যের পুলিশ জানায়, জোয়ান্দ্রিয়া দেভেন গত বৃহস্পতিবার ১১ বছর ১৩ বছর ১৭ বছরের তিন ছাত্র-ছাত্রীকে স্কুলবাস চালানো শিখিয়ে দিচ্ছেন। সেই সময় গাড়ীতে অন্য ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। গাড়ীতে অবস্থান করা এক ছাত্র ঘটনাটি ভিডিও করে। ভিডিওটির ভিত্তিতে ওই চালকের দায়িত্ব অবহেলার দায়ে অভিযোগ দায়ের করা হয়।

স্কুলবাস সার্ভিস দেয়া কর্তৃপক্ষ এক সাক্ষাৎকারে বলেন, আমাদের সাবেক স্কুলবাস চালকের এমন কাণ্ড দেখে বিস্ময়করভাবে অবাক হয়েছি। আমরা বিশ্বাস করি ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার চেয়ে বড় কিছু নেই। চালককে ইতিমধ্যে সরিয়ে ফেলা হয়েছে। যেসব কর্মচারী অন্যের জন্য ক্ষতিকর ও ঝুঁকি হবেন তাদের জন্য আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি।

পোর্টার টাউনশিপ স্কুল কর্পোরেশন কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, স্কুলের ছাত্ররা এবং অভিভাবকরা বিষয়টি আমাদের অবহিত করেছে। আমরা বিষয়টি তদন্ত করছি। তবে ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা আমাদের প্রাধান্য থাকবে। বাস চালকের এমন কাণ্ড আমাদের হতাশ করেছে। ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জানায় এগিয়ে আসার জন্য। তাদের সহায়তায় আজকে ছাত্র- ছাত্রীদের নিরাপত্তায় ও দোষীকে আইন শৃঙ্খলার হাতে তুলে দেয়া সম্ভব হয়েছে।

জোয়ান্দ্রিয়া দেভেনকে এর আগেও ২০১৭ খ্রিস্টাব্দে শিকাগো শহরে দ্রুত গতিতে গাড়ি চালানোর দায়ে অভিযুক্ত ও  জরিমানা করা হয়।

সূত্র: এবিসি নিউজ


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038290023803711