ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা, ময়মনসিংহ মেডিকেলে বিক্ষোভ

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহ মেডিকেল কলেজের এক ছাত্রীকে একা পেয়ে শ্নীলতাহানির চেষ্টা চালায় বহিরাগত এক বখাটে। এর প্রতিবাদে ক্লাস ও পরীক্ষা বর্জন করে বৃহস্পতিবার (১৬ মে) সকাল ৯টা থেকে কলেজের একাডেমিক ভবনের প্রধান গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। এদিকে শ্নীলতাহানির ঘটনায় ছাত্রী হোস্টেলের গেটে দায়িত্বে অবহেলার জন্য কর্মচারী সেলিম ও বেগমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

শিক্ষার্থীরা জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজের এম-৫৫ ব্যাচের এক শিক্ষার্থী বুধবার ইফতারের আগে ক্যাম্পাসের ছাত্রী হোস্টেলে প্রবেশের সময় বহিরাগত এক বখাটে শ্নীলতাহানির চেষ্টা করে। এ সময় গেটে কোনো দারোয়ান ছিল না। বিষয়টি নিয়ে রাতেই হোস্টেল সুপার নাহিদা আক্তার এবং কলেজ অধ্যক্ষ আনোয়ার হোসেনকে অবহিত করা হয়। কিন্তু কলেজ কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নিয়ে উল্টো শিক্ষার্থীদের বিষয়টি ধামাচাপা দেওয়ার কথা বলে।

এতে তারা ক্ষুব্ধ হয়ে গতকাল সকালে ছাত্রী হোস্টেলের কর্তব্যরত দারোয়ান রাজাকে জিজ্ঞাসাবাদের পর মারধর করেন। এ সময় চতুর্থ শ্রেণির কর্মচারীদের সঙ্গে তাদের বাকবিতণ্ডা ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে শিক্ষার্থীরা সকাল ৯টা থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করেন।

অন্যদিকে দারোয়ানকে মারধরের ঘটনায় চতুর্থ শ্রেণির কর্মচারীরাও ক্যাম্পাসের ক্যান্টিনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। তারা অভিযোগ করেন, শিক্ষার্থীরা নিরাপত্তারক্ষী রাজাকে বেধড়ক মারধর করেছে। কর্মচারীদের জীবনের নিরাপত্তা নিশ্চিত না হলে কাজে ফিরবেন না বলে তারা জানিয়ে দেন। 

অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন জানান, নিরাপত্তা নিশ্চিত করতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কলেজ প্রশাসনকে নিয়ে বৈঠক হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। এরই মধ্যে ছাত্রী হোস্টেলের নিরাপত্তায় গেটের প্রধান ফটকে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। এ ছাড়া নিরাপত্তার জন্য প্রতি শিফটে একজন করে আনসার সদস্য নিয়োজিত থাকবেন। হোস্টেলের সীমানাপ্রাচীরে কাঁটাতারের বেড়াসহ অন্যান্য নিরাপত্তামূলক বিষয়গুলো শিগগিরই কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ ডা. আনোয়ার হোসেন বলেন, ক্যাম্পাসের নিরাপত্তায় ও শিক্ষার্থীদের দাবিগুলো বিবেচনা করে ব্যবস্থা নেওয়া হয়েছে। ঘটনার সময় দায়িত্বপ্রাপ্ত দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

 


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0055980682373047