ছুটিতে সব কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

ঈদের ছুটিতে সব কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। ল্যাবরেটরী ও সবগুলো থাকা মূল্যবান যন্ত্রপাতি রক্ষার্থে প্রয়োজনে স্থানীয় শিক্ষক-কর্মচারীদের পালাক্রমে প্রতিষ্ঠান নিরাপত্তা তত্ত্বাবধান করতে বলা হয়েছে। এছাড়া তত্ত্বাবধাকদের তালিকা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে প্রতিষ্ঠানগুলোকে। মঙ্গলবার (৬ আগস্ট) কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়।

আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আযহা। ঈদের ছুটিতে কর্মস্থল ছাড়ছেন ঘরমুখো মানুষ। আর প্রতিবারই এ সুযোগের অপেক্ষায় থাকে এক শ্রেণির অপরাধী চক্র। ছুটির সময় চুরি-ডাকাতির প্রবণতা বেড়ে যায় বলে প্রতিবছরই লক্ষ্য করা যায়। এসব বিষয় মাথায় রেখে সব কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। 

প্রতিষ্ঠানের ভবন, শপ, ল্যাবরটরি ও বিভাগগুলোর নিরাপত্তা জোরদার করতে বলা হয়েছে শিক্ষকদের। সব টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, টেকনিক্যাল টিচার্স ট্রেনিং কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজ, পলিটেকনিক পলিটেকনিক ইনস্টিটিউটে এ নির্দেশনা পাঠানো হয়েছে।

নির্দেশনায়, প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় শিক্ষক-কর্মচারীদের পালাক্রমে ডিউটি ও তত্ত্বাবধানের তালিকা তৈরি করে তা অধিদপ্তরের পাঠাতে বলা হয়েছে প্রতিষ্ঠানগুলোকে।


পাঠকের মন্তব্য দেখুন
রোজায় স্কুল: শিক্ষার্থী উপস্থিতি কম, নজরদারিও ঢিলেঢালা - dainik shiksha রোজায় স্কুল: শিক্ষার্থী উপস্থিতি কম, নজরদারিও ঢিলেঢালা পেনশন প্রজ্ঞাপনে উদ্বিগ্ন ঢাবি উপাচার্য - dainik shiksha পেনশন প্রজ্ঞাপনে উদ্বিগ্ন ঢাবি উপাচার্য শিক্ষাপ্রতিষ্ঠানের গবেষণা অনুদান করমুক্ত - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের গবেষণা অনুদান করমুক্ত ব্রাজিলে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha ব্রাজিলে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ শিক্ষা সহায়তা ট্রাস্টের নামে প্রতারণা, সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha শিক্ষা সহায়তা ট্রাস্টের নামে প্রতারণা, সতর্কীকরণ বিজ্ঞপ্তি উচ্চ মাধ্যমিকের সমমান পেলো ‘হেট’ - dainik shiksha উচ্চ মাধ্যমিকের সমমান পেলো ‘হেট’ আটকের ১৩ দিন পরেও বরখাস্ত হননি অধ্যক্ষ - dainik shiksha আটকের ১৩ দিন পরেও বরখাস্ত হননি অধ্যক্ষ please click here to view dainikshiksha website Execution time: 0.0053989887237549