জাতীয় পতাকার রংয়ে সেজেছে প্রাথমিক স্কুলগুলো

সিরাজগঞ্জ প্রতিনিধি |

জাতীয় পতাকা লাল-সবুজের আদলে নতুন সাজে সেজেছে সিরাজগঞ্জের প্রায় ৬০ ভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন। জেলার ৯টি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বরাদ্দ উন্নয়ন ও মেরামতের অর্থে সাজানো হচ্ছে এসব বিদ্যালয়।

সিরাজগঞ্জ সদর উপজেলার চররায়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রায়হানা আখতার জানান, লাল-সবুজ আমাদের স্বাধীনতার প্রতীক। বিদ্যালয়গুলো লাল-সবুজ রং করার ফলে ছোটো ছোটো কোমলমতি শিশুদের মাঝে স্বাধীনতার পাশাপাশি দেশাত্মবোধের চেতনাবোধ জাগ্রত হবে। এই রং করায় শিক্ষার্থীরাও ক্লাসে উপস্থিত হচ্ছে আগ্রহ নিয়ে।

সিরাজগঞ্জ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আপেল মাহমুদ জানান, জাতীয় চেতনার সঙ্গে সম্পৃক্ত লাল-সবুজ। এতে করে কোমলমতি শিশুদের ওপর ইতিবাচক প্রভাব পড়বে। তিনি বলেন, সরকারিভাবে যে সকল বিদ্যালয়ে মেরামতের অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। সে সকল বিদ্যালয়ে জাতীয় পতাকার আদলে লাল-সবুজ পতাকায় সাজিয়ে তোলা হয়েছে। এটিই দেশের রোল মডেল। তিনি জানান, সদর উপজেলার ২৪৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ইতোমধ্যেই ১০০টি রং করা হয়েছে। বাকিগুলো প্রয়োজনীয় অর্থ বরাদ্দ পেলে করা হবে।

সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিক মোহাম্মদ ইউসুফ রেজা বলেন, লাল-সবুজের পতাকা আমাদের স্বাধীনতার প্রতীক। এই লাল-সবুজই আমাদের স্বাধীনতার চেতনাবোধকে জাগ্রত করে।

তাই মেরামতে বরাদ্দ অর্থে যেহেতু রং করতেই হবে। সেক্ষেত্রে বাংলাদেশ ও মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধাবোধ রেখে লাল-সবুজের রংয়ে সাজানো হয়েছে জেলার প্রায় ১ হাজার বিদ্যালয়। আগামী এক বছরের মধ্যে পর্যায়ক্রমে সকল বিদ্যালয়ই লাল-সবুজে রাঙানো হবে বলেও জানান তিনি।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0047111511230469