জাল সনদে চাকরির অভিযোগে অধ্যক্ষ বরখাস্ত

গোপালগঞ্জ প্রতিনিধি |

জাল সনদে চাকরি করার অভিাযোগে কাশিয়ানী উপজেলার আইডিয়াল টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের অধ্যক্ষ মো. আমিনুল হককে বরখাস্ত করা হয়েছে।

২০১৮ সালে অধ্যক্ষ আমিনুল হক তার আবেদনপত্রের সঙ্গে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার রাতইল আইডিয়াল কলেজে প্রভাষক পদে ২০০৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত কাজ করেছেন উল্লেখ করে অভিজ্ঞতার সনদ দাখিল করেন। তার দাখিল করা সনদ ভুয়া ও জাল বলে অভিযোগ ওঠে। রাতইল আইডিয়াল কলেজের অধ্যক্ষ মো. জুলফিকার আলী বলেন, মো. আমিনুল হক রাতইল কলেজে কোনোদিন শিক্ষকতা করেননি।

কলেজের সভাপতি সৈয়দ লিয়াকত আলী বলেন, নানা অভিযোগসহ আমিনুল হকের অভিজ্ঞতার সনদ জাল বলে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তবে আমিনুল হক তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করেছেন।

উল্রেখ্য, প্রবীন শিক্ষক নেতা অধ্যক্ষ কাজী ফারুক এমন একটি ভুয়া অভিজ্ঞতার সনদ দিয়ে রাজধানীর শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজের অধ্যক্ষ হয়েছিলেন। ২০০৩ সালে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্তে তা প্রমাণিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়। কিন্তু তিনি তার বরখাস্তকে রাজনৈতিক বলে প্রচার করেন। ২০০৯ সালে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ নিযুক্ত হন।  ৭০ হাজার টাকায় পর্দা কেনাসহ বিভিন্ন অভিযোগ দুদকের তদন্ত চলমান। 

কাজী ফারুককে জাতীয় শিক্ষানীতি প্রণয়ন কমিটিরও সদস্য করা হয়েছিল।  এছাড়া তার একটি এনজিও রয়েছে। 


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0046200752258301