জেএসসির অ্যাডমিট কার্ড বিতরণ শুরু ২০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক |

চলতি বছরের জেএসসি পরীক্ষার প্রবেশপত্র আগামী ২০ অক্টোবর থেকে বিতরণ শুরু হবে। ২১ অক্টোবর পর্যন্ত এ কার্যক্রম চলবে। সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা বোর্ড থেকে জেএসসি পরীক্ষার কেন্দ্র সচিবদের কাছে পাঠানো চিঠিতে এ তথ্য জানানো হয়।

আগামী ২০ ও ২১ অক্টোবর অফিস সময়ে বোর্ডের মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে জেএসসির প্রবেশ পত্র সংগ্রহ করতে বলা হয়েছে কেন্দ্র সচিবদের। আগামী ২১ অক্টোবর ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, টাংগাইল, ৈকিশোরগঞ্জ ও মানিকগঞ্জ জেলার পরীক্ষার্থীদের ও আগামী ২২ অক্টোবর ঢাকা মহানগর, ঢাকা জেলা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলারপ পরীক্ষার্থীদের প্রবেশ পত্র কেন্দ্র সচিবদের কাছে বিতরণ করা হবে। আগামী ২১ ও ২২ অক্টোবর কেন্দ্র সচিবরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রবেশপত্র বিতরণ করবেন।

কেন্দ্র সচিবরা উপস্থিত থেকে বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। তাঁর অবর্তমানে কেন্দ্র সচিবের প্রাধিকার প্রাপ্ত শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) বোর্ড থেকে নির্ধারিত সময়ে প্রবেশপত্র সংগ্রহ করতে বলেছে ঢাকা বোর্ড। শিক্ষক ব্যতীত অন্য কেউ প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন না।

প্রবেশপত্রে কোন ভুল থাকলে আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) বরাবর তা সংশোধনের আবেদন করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। সংশোধনের ক্ষেত্রে পরীক্ষার্থীর নাম, পরীক্ষার্থীর পিতা মাতার নাম, রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বরসহ ভুলের বিবরণ ও তার সংশোধন আবেদনে উল্লেখ করতে হবে।    


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.002485990524292