জেডিসির অ্যাডমিট কার্ড বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক |

চলতি বছরের জেডিসি পরীক্ষার অ্যাডমিট কার্ড আজ বৃহস্পতিবার (৯ অক্টোবর) থেকে বিতরণ শুরু হয়েছে। ১৯ অক্টোবর পর্যন্ত এ কার্যক্রম চলবে। জেডিসির কেন্দ্র সচিবদের সাথে অঞ্চলভিত্তিক মতবিনিময় সভার আয়োজন করেছে মাদরাসা শিক্ষা বোর্ড। মতবিনিময় সভায় কেন্দ্র সচিবদের কাছে জেডিসির অ্যাডমিট কার্ড বিতরণ করা হবে। বোর্ড থেকে জেলা প্রশাসকদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। চিঠির সাথে কেন্দ্র সচিবদের প্রবেশপত্র বিতরণ ও মতবিনিময় সভার জেলাভিত্তিক সূচি দেয়া হয়েছে।

জানা গেছে, ৯ অক্টোবর সকাল দশটায় ময়মনসিংহ টিচার্স ট্রেনিং কলেজ থেকে ময়মনসিংহ অঞ্চলের, ৯ অক্টোবর সকাল ১১ টায় খুলনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে খুলনা অঞ্চলের, ১২ অক্টোবর সকাল দশটায় কুমিল্লার নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে কুমিল্লা অঞ্চলের, ১২ অক্টোবর সকাল দশটায় চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে চট্টগ্রাম অঞ্চলের জেডিসির কেন্দ্র সচিবদের সাথে বোর্ডের মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। মতবিনিময় সভা শেষে কেন্দ্র সচিবদের কাছে জেডিসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে। এছাড়া ১৩ অক্টোবর বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড থেকে ঢাকা অঞ্চলের কেন্দ্র সচিবদের মতবিনিময় সভা  ও জেডিসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড বিতরণ করা হবে।

এছাড়া আগামী ১২ অক্টোবর সকাল দশটায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রাজশাহীর আঞ্চলিক কার্যালয়ে রাজশাহী অঞ্চলের, রংপুর টিচার্স ট্রেনিং কলেজে রংপুর অঞ্চলের কেন্দ্র সচিবদের মতবিনিময় সভা ও জেডিসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে। 

আর আগামী ১৯ অক্টোবর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরিশালের আঞ্চলিক কার্যালয়ে বরিশাল অঞ্চলের, আর এ দিন বেলা সাড়ে বারোটায় সিলেটের সরকারি মাদরাসা-ই-আলিয়ায় সিলেট অঞ্চলের কেন্দ্র সচিবদের মতবিনিময় সভা ও জেডিসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ করা হবে। 

সূচি অনুযায়ী জেলা সদরের কেন্দ্র সচিবদের জেলা প্রশাসকের এবং উপজেলার কেন্দ্র সচিবদের উপজেলা নির্বহী কর্মকর্তার প্রাধিকারপত্রসহ বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের সভাকক্ষ থেকে প্রবেশপত্র ও আনুসাঙ্গিক কাগজপত্র সংগ্রহ করতে বলা হয়েছে।   

এছাড়া প্রবেশপত্র বিতরণে কেন্দ্র সচিবদের রেজিস্ট্রেশন করতেও বলা হয়েছে। কেন্দ্র সচিবদের রেজিস্টেশন ফরম মাদরাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.bmeb.gov.bd) থেকে ডাউনলোড করে প্রিন্ট নিয়ে পূরণ করে আনতে বলা হয়েছে। দৈনিক শিক্ষার পাঠকদের সুবিধার্থে ফরমটি প্রকাশ করা হল। 

ফরমটি দেখুন:


পাঠকের মন্তব্য দেখুন
এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0033459663391113