ঝালকাঠিতে কেন্দ্র সচিবসহ ৪ বরখাস্ত, ১ জনের কারাদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠিতে শিক্ষার্থীদের নকলে সহায়তা করার অপরাধে ১ জনকে কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া একজন কেন্দ্র সচিবসহ ৪ জনকে বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) শিরযুগ আজিমুন্নেছা বালিকা বিদ্যালয় ও কলেজ ভেন্যুতে এসএসসি ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা চলছিলো। জেলা প্রশাসক মো. হামিদুল হক হঠাৎ পরিদর্শনে গিয়ে সেখানে অসদুপায় অবলম্বনে শিক্ষার্থীদের সহায়তা করার অপরাধে কেন্দ্র সচিব খায়েরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার দাসকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার নির্দেশ দেন। 

রাজাপুরে দাখিল পরীক্ষায় কেন্দ্রে নকল সরবরাহের দায়ে দণ্ডপ্রাপ্ত দুলাল তালুকদার। 

জেলা প্রশাসক মো. হামিদুল হক দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, দায়িত্বে অবহেলার কারণে খায়েরহাট মাধ্যমিক স্কুল ও কলেজ এসএসসি কেন্দ্রের হল সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। 

অপরদিকে  জেলার রাজাপুরের কানুদাসকাঠি ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষায় নকল সাপ্লাইয়ের দায়ে দুলাল তালুকদার (৪৫) নামের বহিরাগত এক ব্যাক্তিকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা বেগম পারুল। 

সেই সাথে ওই কেন্দ্রের ১ নং কক্ষে পরিদর্শকের দায়িত্বরত ৩ জন শিক্ষককে পরীক্ষার সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় এ ব্যবস্থা নেয়া হয়েছে।

দুলাল তালুকদার উপজেলার গালুয়া ইউনিয়নের নিজ গালুয়া এলাকার হারুন-অর-রশিদ এর ছেলে। ওই কক্ষে দায়িত্বরত কানুদাসকাঠি ইসলামিয়া ফাজিল মাদরাসার  সহকারী মৌলাভী মো: শফিকুল ইসলাম, তারাবুনিয়া আমেনা বালিকা দাখিল মাদরাসার সহকারী মৌলভী মো: জাকির হোসেন, হাজেরা আহমদিয়া বালিকা দাখিল মাদরাসার শরীরচর্চা মোসা: নিলুফা নাসরিনকে চলমান পরীক্ষার সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্র সচিব মো: আব্দুল রাজ্জাক। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আফরোজা বেগম পারুল দৈনিকশিক্ষা ডটকমকে জানান, চলমান পাবলিক পরিক্ষায় কানুদাসকাঠি ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে নকল সাপ্লাইয়ের দায়ে বহিরাগত দুলাল তালুকদারকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড হয়েছে এবং তিনজন শিক্ষককে পরীক্ষার সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0024678707122803